শিরোনাম
ইউজিসির শিক্ষাঋণের টাকা এখনো পায়নি কুবি
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১৭:৪৭
ইউজিসির শিক্ষাঋণের টাকা এখনো পায়নি কুবি
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের জন্য স্মার্টফোন কিনতে ইউজিসির ঘোষিত শিক্ষাঋণের টাকা এখনো পায়নি কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)।


বিশ্ববিদ্যালয়ের দায়িত্বশীল সূত্রে জানা যায়, স্মার্টফোন কিনতে লোনের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আর্থিকভাবে অস্বচ্ছল ৬৩৪ জন শিক্ষার্থীর একটি তালিকা ইউজিসিতে পাঠানো হয়। যাদেরকে স্মার্টফোন কেনার জন্য বিনা সুদে সর্বোচ্চ আট হাজার টাকা লোন দেওয়ার কথা৷ কিন্তু ইউজিসি থেকে টাকা না পাওয়ায় এসব শিক্ষার্থীদের এখন পর্যন্ত লোন দেয়া যায়নি।


এ বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, ইউজিসি থেকে যে টাকাটা আমাদের দেওয়া হবে, সেখানে থেকেই আমারা শিক্ষার্থীদের লোনের ব্যবস্থা করবো। তবে এখন পর্যন্ত ইউজিসির টাকাটা আমরা পাইনি। তবে এই ব্যাপারে আমি আজকে আবার খোঁজ নিয়ে দেখতে পারি কবে নাগাদ এই লোন দেয়া হবে।


তিনি আরো বলেন, ইউজিসির নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের রেভিনিউ খাতের বাজেট থেকে স্মার্টফোন কেনার জন্য কোনো ধরনের সফট লোন দেওয়ার আবশ্যকতা নেই।


উল্লেখ্য, দেশের ৩৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৪১ হাজার ৫০১ জন অসচ্ছল শিক্ষার্থীকে সফটলোনের আওতায় স্মার্টফোন ক্রয়ের জন্য জনপ্রতি সর্বোচ্চ ৮ হাজার টাকা প্রদান করার কথা ইউজিসির। এই ঋণের টাকা শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় খোলার পর বা অধ্যয়নকালীন ৪টি সমান কিস্তিতে অথবা এককালীন পরিশোধ করতে পারবে।


বিবার্তা/বিশাল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com