শিরোনাম
জাতীয় কবিতা উৎসব স্থগিত
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২১, ২০:৪৪
জাতীয় কবিতা উৎসব স্থগিত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্বৈরাচার এরশাদ সরকারের বিরুদ্ধে আন্দোলনের প্রক্ষাপেট ১৯৮৭ সাল থেকে জাতীয় কবিতা উৎসবের যাত্রা শুরু। বই্মেলার পাশাপাশি এই উৎসবও সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম অনুষঙ্গ হয়ে উঠেছে। প্রতি বছর ১ ও ২ ফেব্রুয়ারি জাতীয় কবিতা উৎসব অনুষ্ঠিত হয়। কিন্তু এবার করোনাভাইরাস সংক্রমণের কারণে তা স্থগিত করা হয়েছে।


রবিবার (১৭ জানুয়ারি) অনুষ্ঠিত জাতীয় কবিতা পরিষদের কার্যনির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে সংগঠনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


জাতীয় কবিতা পরিষদের সভাপতি কবি ড. মুহাম্মদ সামাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি তারিক সুজাতের পরিচালনায় সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় যে, করোনা উদ্ভূত পরিস্থিতিতে জাতীয় কবিতা উৎসব-২০২১ ১ ও ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে না। পরবর্তী সময়ে সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে উৎসবের তারিখ ও সময় ঘোষণা করা হবে।


সভার শুরুতে জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, শিল্পী মুর্তজা বশীর, কবি বোরহানউদ্দিন খান জাহাঙ্গীর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী, শিল্পী আজাদ রহমান, অজয় কর, অভিনয়শিল্পী আলী যাকের, কবি আবুল হাসনাত, কথাসাহিত্যিক রাহাত খান, কথাসাহিত্যিক রশীদ হায়দার, কবি আলম তালুকদার, নাট্যকার মান্নান হীরা, কবি হিমেল বরকত, কবি আয়াত আলী পাটওয়ারীসহ শিল্প-সাহিত্য অঙ্গন ছাড়াও বিভিন্ন অঙ্গনের যাঁরা প্রয়াত হয়েছেন তাদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com