শিরোনাম
কুবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২১, ১৯:১৭
কুবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।


রবিবার (১০ জানুয়ারি) সকাল ১০ টা ৪০ মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।


এ সময় উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির সভাপতি, প্রক্টরসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এরপর পুষ্পার্ঘ্য অর্পণ করেন কুবি শিক্ষক সমিতি, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এর আগে সকাল সাড়ে ১০ টায় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে আনন্দ র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতির পাদদেশে এসে শেষ হয়।


ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিুবর রহমান বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তনের পরে রেইসকোর্স ময়দানে প্রায় ২০ মিনিট বক্তৃতা দিয়েছেন। সেই বক্তৃতা শোনার জন্য আপনাদের প্রতি আহবান জানাচ্ছি। আর এ দেশের মানুষের প্রতি বঙ্গবন্ধুর বিশ্বাস, ভালবাসা এবং তার নেতৃত্বের কারণে এই বাংলাদেশ স্বাধীন হয়েছে।


পুষ্পার্ঘ্য অর্পণ শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতির পাদদেশে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত আলোচনা সভায় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর একক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছিল ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর। কিন্তু প্রকৃত অর্থে স্বাধীনতাটি ছিল অসম্পূর্ণ।সেই স্বাধীনতাটিই পরিপূর্ণ হয়েছিল আজকের এই দিনে অর্থাৎ ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে। সে জন্যই আমাদের নিকট এই দিনটি খুবই গুরুত্বপূর্ণ।


তিনি আরো বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী। আমাদের প্রাণ প্রিয় নেত্রী, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কর্মী হিসেবে আমি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ ও লালন করি।


এছাড়াও বঙ্গবন্ধুর আদর্শকে অনুসরন করে যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সবাইকে আহবান জানান উপাচার্য।


বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচীতে অংশগ্রহণ করার জন্য বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।


বিবার্তা/বিশাল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com