শিরোনাম
হল খোলার দাবিতে ইবিতে ছাত্র সমাবেশ
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২১, ১৭:৪৪
হল খোলার দাবিতে ইবিতে ছাত্র সমাবেশ
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হল খুলে পরীক্ষা গ্রহণসহ তিন দফা দাবিতে ছাত্র সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন।


শনিবার বেলা ১২টায় প্রশাসন ভবনের সামনে সংগঠনটির বিশ্ববিদ্যালয় সংসদ এ সমাবেশের আয়োজন করে। এছাড়াও তিন দফা দাবিতে ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালামের কাছে স্মারকলিপি প্রদান করে তারা।


তাদের দাবি, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত করে পরীক্ষা গ্রহণ করা, করোনাকালে আবাসিক হল ফি, পরিবহন ফি ও অন্যান্য ফি মওকুফ করা এবং বিভিন্ন কাগজপত্র উত্তোলনে প্রশাসনিক জটিলতা নিরসন করা।


সমাবেশে ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদের সাংগঠনিক সম্পাদক ইমানুল সোহানের সঞ্চালনায় সভাপতি নুরুন্নবী সবুজ ও সাধারণ সম্পাদক জিকে সাদিক সহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


এসময় নেতাকর্মীরা বলেন, ‘হল না খুলে শিক্ষার্থীদের মেসে রেখে যে পরীক্ষা নীতি গ্রহণ করা হয়েছে সেটা আরো বিপজ্জনক। কারণ বিশ্ববিদ্যালয়ের পাশে পর্যাপ্ত আবাসন ব্যবস্থা না থাকায় মেসে গাদাদাদি করে থাকছে শিক্ষার্থীরা। এছাড়া মেস বা বাসায় শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়েও শঙ্কা রয়েছে।’


তারা আরো বলেন, ‘১০ মাস ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীরা পরিবহন ও আবাসিক সেবা পায়নি। কিন্তু শিক্ষার্থীদের কাছে পরিবহন ও আবাসিক ফি নেয়া হচ্ছে যা একেবারেই অযৌক্তিক।’


বিবার্তা/জায়িম/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com