শিরোনাম
কুবি’র কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালা শুরু
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ২৩:০৬
কুবি’র কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালা শুরু
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক আয়োজিত ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের নিয়ে ‘Disciplinaries, Service Rules and Office Management’ শীর্ষক দুই দিনের প্রশিক্ষণ কর্মশালা (৪র্থ পর্যায়) শুরু হয়েছে।


বৃহস্পতিবার (৩ ডিসেস্বর) সকাল ৯ টায় কুবি ভার্চুয়াল ক্লাস রুমে উক্ত প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। ভার্চুয়াল মাধ্যমে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান। রিসোর্স পারসন হিসেবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড)-এর পরিচালকবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেব।


অনুষ্ঠানে উপাচার্য বলেন, আপনারা সৌভাগ্যবান যে, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো কর্মচারীরা প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ পেতে যাচ্ছে। প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণ ছাড়া কর্মের দক্ষতা বৃদ্ধি পায় না। আমরা প্রশিক্ষণের মাধ্যমেই যোগ্যতা অর্জন করেছি। পরিচ্ছন্নতা কর্মী থেকে শুরু করে উপাচার্য পর্যন্ত সবাইকেই একটি নিয়মের মধ্যে চলতে হয়। এখানে কেউ জমিদার নয়, কেউ স্বেচ্ছাচারী নয়। সবাইকেই জবাবদিহি করতে হয়। আমরা সবাই জনগণের সেবক।


তিনি আরো বলেন, আজকের এই প্রশিক্ষণের মাধ্যমে আপনারা প্রকৃত জ্ঞান আহরণ করবেন বলে আমি বিশ্বাস করি। এই প্রশিক্ষণের মাধ্যমেই শৃঙ্খলা সৃষ্টি হবে এবং সবাই দায়িত্ব সম্পর্কে সচেতন হবে। বিশ্ববিদ্যালয়েল মূল লক্ষ্য দক্ষ প্রোডাক্ট তৈরি করা। এখানে প্রোডাক্ট হলো আমাদের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের মান যত ভাল হবে, বিশ্ববিদ্যালয়ের মান তত উন্নত হবে। আপনারা সুশৃঙ্খলভাবে কর্মশালা সম্পন্ন করেন এই আশাবাদ ব্যক্ত করছি।


ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, এই প্রশিক্ষণ কোনো বিষয় ভিত্তিক প্রশিক্ষণ নয়, এই প্রশিক্ষণ দায়িত্ব বুঝে নেয়ার প্রশিক্ষণ, এই প্রশিক্ষণ কর্মদক্ষতা বৃদ্ধির প্রশিক্ষণ, এই প্রশিক্ষণ অফিসিয়াল আচার-আচরণ শিখার প্রশিক্ষণ যাতে করে আমরা সুষ্ঠু সুন্দর পরিবেশে বিশ্ববিদ্যালয়ের সুনাম রক্ষা করে নিজ নিজ দায়িত্ব পালন করতে পারি। আপনারা বিশ্ববিদ্যালয়ের একটা অংশের প্রাণ শক্তি। আপনাদের সুষ্ঠু সুন্দর সততা, নিষ্ঠা, দায়িত্ব পালনতা এবং নিয়মানুবর্তিতা বিশ্ববিদ্যালয়ের কাজকর্মকে ত্বরান্বিত করবে। আমরা সবাই কর্মচারী। আমাদের সবাইকে রাষ্ট্রীয় বিধি মেনে চলতে হয়।


তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর ত্যাগের মধ্য দিয়ে আমরা বাংলাদেশ পেয়েছি, তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বনির্ভর বাংলাদেশ গড়ে তুলতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আপনারা যারা প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন, তারা মনোযোগ দিয়ে রিসোর্স পারসনের বক্তব্য শুনবেন। উপাচার্যের নেতৃত্বে আপনাদের সুষ্ঠু কর্মের মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সামনের দিকে এগিয়ে যাবে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com