শিরোনাম
কুবিতে কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালা শুরু
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২০, ১৮:৩০
কুবিতে কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালা শুরু
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক আয়োজিত ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের নিয়ে Disciplinaries, Service Rules and Office Management শীর্ষক দুই দিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।


রবিবার (২৯ নভেম্বর) সকাল ৯ টায় কুবি ভার্চুয়াল ক্লাস রুমে উক্ত প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান। রিসোর্স পারসন হিসেবে দায়িত্ব পালন করবেন কুমিল্লা বার্ডের পরিচালকবৃন্দ।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেব।


অনুষ্ঠানে প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো কর্মচারীরা প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ পেতে যাচ্ছে, এটি অত্যন্ত আনন্দের। প্রশিক্ষণ মানেই দক্ষতা অর্জন। প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। সরকারি রুলস রেজুলেশন শুধু কর্মকর্তাদের জন্য নয়, ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদেরও ঐ রুলস রেজুলেশন মেনে চলতে হয়। আমরা কেউ স্বাধীন নই, আমাদের সবাইকে একটি নিয়মের মধ্যে থেকে দায়িত্ব পালন করতে হয়।


তিনি আরো বলেন, আজকের এই প্রশিক্ষণের মাধ্যমে আপনারা প্রকৃত জ্ঞান আহরণ করবেন বলে আমি বিশ্বাস করি। আপনারা স্বাস্থ্যবিধি মেনে সুশৃঙ্খলভাবে প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন দেখে আমি মুগ্ধ। সামনে আপনাদের জন্য সুদিন অপেক্ষা করছে। আপনারা সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সর্বাত্মক সহযোগিতা করবেন বলে আমি আশাবাদী।


কুবি ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, উপাচার্য মহোদয়ের আন্তরিকতা, প্রচেষ্টা ও নিষ্ঠায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে। আইকিউএসি’র আয়োজনে এই প্রথমবারের মতো ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীবৃন্দ প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ পেতে যাচ্ছে যা প্রশংসনীয় উদ্যোগ।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com