নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন
প্রকাশ : ২২ নভেম্বর ২০২০, ১৭:১৭
নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নানা আয়োজনে ৪২ তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম।


এসময় বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান। পরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় উপাচার্য ও উপ-উপাচার্যের সাথে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।


পরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৪২টি ফলজ ও ওষধি বৃক্ষরোপন করে কর্তৃপক্ষ। এছাড়া যোহরের নামাজের পর কেন্দ্রীয় মসজিদে বিশ্ববিদ্যালয়ের সমৃদ্ধি ও সার্বিক মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সন্ধ্যা ৬টায় অনলাইন আলোচনা সভার আয়োজন করা হয়।


এদিকে দিবসটি উপলক্ষে বেলা সাড়ে ১১টায় অনুষদ ভবন থেকে আনন্দ র‌্যালি বের করে জিয়া পরিষদ বিশ্ববিদ্যালয় শাখা। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তরের পাদদেশে মিলিত হয়। এসময় পরিষদের সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ইদ্রিস আলীসহ পরিষদের অন্যান্য নেতাকর্মী ও শাখা ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে ভিত্তিপ্রস্তরে পুষ্পস্তবক অর্পণ করে পরিষদের নেতাকর্মীরা।


বিবার্তা/জায়িম/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com