শিরোনাম
হল উদ্ধারে ফের সরব জবি শিক্ষার্থীরা
প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ২০:৫১
হল উদ্ধারে ফের সরব জবি শিক্ষার্থীরা
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেদখলে থাকা আবাসিক হলগুলো উদ্ধারের দাবিতে সরব হয়েছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।


প্রতিবাদের অংশ হিসাবে শিক্ষার্থীদের উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।


বিশ্ববিদ্যালয়ের ১২তম ব্যাচের শিক্ষার্থী মাহমুদুল ইসলাম মিশু বলেন, আগামী এক যুগের মধ্যে বিশ্ববিদ্যালয়ের যে নতুন ক্যাম্পাসের কথা বলা হচ্ছে সেখানেও হল পাওয়া আর রূপকথার গল্প দুটোই সমার্থক। এ বিশ্ববিদ্যালয়ে হল তো দূরের কথা পর্যাপ্ত পরিমাণ ক্লাসরুমই নেই। আমরা বিশ্ববিদ্যালয়ের বেদখলে থাকা হলগুলো ফিরে পেতে চাই।


তৌসিব সোহান নামে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যে হল হাজী সেলিম দখল করে রেখেছেন সেটা বিশ্ববিদ্যালয় প্রশাসন অবিলম্বে যেন উদ্ধারের ব্যবস্থা নেয়। যতদিন পর্যন্ত প্রশাসন বেদখলে থাকা হল উদ্ধারে ব্যবস্থা না নেবে ততদিন পর্যন্ত শিক্ষার্থীরা মাঠে থাকবে।


উল্লেখ্য , বিশ্ববিদ্যালয়টিতে আবাসিক সংকট নিয়ে চলতে চলতে ২০১৪ ও ২০১৬ সালে হল নিয়ে বড় দুইটি অন্দোলন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পুলিশের টিয়ার গ্যাস-রাবার বুলেটের নির্যাতন সহ্য করেও সফল হতে পারেননি তারা। অভিযোগ রয়েছে, হলগুলো প্রভাবশালী ও ক্ষমতাসীন ব্যক্তিরা অবৈধভাবে দখল করে রেখেছে।


স্থানীয় ও প্রভাবশালী রাজনীতিবিদদের দাপটে তিন যুগের বেশি সময়ের পরেও প্রশাসন কোনো কার্যকর সুরাহা দিতে পারেনি। তবে গত ২০ অক্টোবর ছাত্রীহল উদ্বোধনের মধ্য দিয়ে অনাবাসিক তকমামুক্ত হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।


বিবার্তা/আদনান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com