শিরোনাম
টিউশন ফি আদায় সংক্রান্ত নতুন নির্দেশনা আসছে
প্রকাশ : ২২ অক্টোবর ২০২০, ১৭:২৮
টিউশন ফি আদায় সংক্রান্ত নতুন নির্দেশনা আসছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনা পরিস্থিতির মধ্যে টিউশন ফি আদায় সংক্রান্ত নতুন নির্দেশনা দিতে যাচ্ছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। চলতি মাসে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হবে। আর্থিক সংকটে থাকা অভিভাবকদের সন্তানদের টিউশন ফির কিছুটা ছাড় দিয়ে পরিশোধ করার নির্দেশনাও দেয়া হতে পারে বলে জানা গেছে।


বৃহস্পতিবার (২২ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করে মাউশির মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক বলেন, ঢালাওভাবে কোনো নির্দেশনা দেয়া হবে না, করোনা পরিস্থিতির মধ্যে কিছু অভিভাবক বিভিন্নভাবে আর্থিক সংকটের মধ্যে পড়েছেন, তাদের সন্তানদের টিউশন ফি আদায়ে কিছুটা ছাড় দিতে বলা হবে।


তিনি বলেন, রাজধানী ঢাকাসহ দেশের জেলা শহরের কিছু শিক্ষাপ্রতিষ্ঠানে টিউশন সংক্রান্ত বিষয়ে কিছুটা জটিলতা সৃষ্টি হয়েছে। এ সংখ্যা প্রায় ২০ শতাংশ হতে পারে। এসব প্রতিষ্ঠানে সেসব শিক্ষার্থী টিউশন ফি দিতে পারছে না, তাদের বিষয়টি বিবেচনা করে আমরা এ সংক্রান্ত একটি নির্দেশনা তৈরির কাজ শুরু করেছি। চলতি মাসের মধ্যে এটি জারি করা হবে।


জানা গেছে, রাজধানীসহ দেশের বিভিন্ন জেলা শহরের বেসরকারি নামিদামি স্কুলে বিভিন্নভাবে চাপ সৃষ্টি করে অভিভাবকদের কাছে টিউশন ফি আদায় করছে। অনেকে আবার অনলাইন পরীক্ষা নেয়ার কথা বলে সব বকেয়া পরিশোধ করতে বাধ্য করছে। দিতে ব্যর্থ হলে পরবর্তী ক্লাসে উন্নীত করা হবে না বলে জানিয়ে দিয়েছে। এমন পরিস্থিতিতে সন্তানের টিউশন ফি পরিশোধ করতে না পারায় বিপাকের মধ্যে পড়েছেন অনেক অভিভাবক।


বিবার্তা/আদনান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com