আর্থিক সংকটে বাবাহারা বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর পরিবার
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২০, ২০:৫২
আর্থিক সংকটে বাবাহারা বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর পরিবার
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সপরিবারে করোনায় আক্রান্ত হওয়ার পরে আর্থিক সংকটে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি)বাবাহারা আইন বিভাগের শিক্ষার্থী আবরার রহমানের পরিবার।


চার সদস্য বিশিষ্ট এই শিক্ষার্থীর পরিবারের একমাত্র উপার্জনক্ষম বাবা মারা যাওয়ার তিনদিন পরই গত ১৯ সেপ্টেম্বর সপরিবারে করোনায় আক্রান্ত হয়ে বগুড়ার টি এম এস এস মেডিকেল কলেজে ভর্তি হয় আবরারের পরিবার।


এরপর দ্বিতীয় ধাপে গত ২৯ সেপ্টেম্বর করোনা টেস্ট নেয়া হলে সপরিবারে প্রত্যেকের নেগেটিভ আসলেও


আবরার এর মায়ের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আইসিইউতে নেয়া সহ চিকিৎসার খরচ আসে প্রায় তিন লাখ টাকা।যা বহন করা বাবাহারা আবরারের পরিবারের পক্ষে সম্ভব নয়।


এ বিষয়ে জানতে চাওয়া হলে আবরার বলেন, ‘বাবা মারা যাবার পরে আমাদের আর্থিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। এর কয়েকদিন পরেই আমরা সপরিবারে করোনা আক্রান্ত হই। মা অনেক বেশি অসুস্থ ছিলেন তাই আইসিইউ তে নিতে হয়েছিল। যার ফলে চিকিৎসার খরচ আসে প্রায় তিন লাখ টাকা যা আমাদের পক্ষে পরিশোধ করা মোটেও সম্ভব ছিল না।


তাই সাময়িক ভাবে আমার চাচারা হাসপাতাল থেকে ছাড়িয়ে নেয়ার জন্য বিল মিটালেও এই টাকা পরবর্তীতে আমাকে পরিশোধ করতে হবে। বাবাকে হারিয়ে এমন বড় আর্থিক সংকট যা আমাদের পক্ষে এতগুলো টাকা পরিশোধ করা কোনোভাবেই সম্ভব হচ্ছে না । এছাড়াও আমাদের এখন মানবেতর জীবন যাপন করতে হচ্ছে।’


এ সম্পর্কে বিশ্বিবদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান মানসুরা খানম বলেন, বিভাগের একার পক্ষে এতগুলো টাকা সহযোগিতা করা সম্ভব হবে না। এজন্য আবরার ও তার পরিবারের জন্য ছাত্র, শিক্ষক সর্বোপরি সবার সহযোগিতা প্রয়োজন।


শিক্ষার্থী উপদেষ্টা ড. মো: শরাফত আলী বলেন, এ বিষয়ে এখনও কোনো লিখিত আবেদন দেয়া হয়নি। আবরার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিল। আর্থিকভাবে যদি সে সংকটের মধ্যে থাকে তাহলে আবেদনপত্র পেলে আলোচনার ভিত্তিতে সহযোগিতা করা হবে।


আবরারের এই সংকটময় অবস্থা থেকে উত্তরণের জন্য প্রয়োজন সবার সম্মিলিত সহযোগিতা।


আবরারকে সাহায্য পাঠানোর ঠিকানা :


বিকাশ:০১৮৪৯১৯৮৪৭৯ (পার্সোনাল)


রকেট: ০১৮৪৯১৯৮৪৭৯৫(পার্সোনাল)


বিবার্তা/মামুন/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com