শিরোনাম
ইবির নতুন উপাচার্য অধ্যাপক আব্দুস সালাম
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪৩
ইবির নতুন উপাচার্য অধ্যাপক আব্দুস সালাম
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৩তম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. শেখ আব্দুস সালাম। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।


প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন,১৯৮০ এর ১০(১) ধারা অনুসারে ড. সালামকে এ দায়িত্ব দেয়া হয়েছে। আগামী চার বছর তিনি এ দায়িত্ব পালন করবেন। তবে প্রয়োজনে যে কোন সময় মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য তার নিয়োগ বাতিল করতে পারবেন।


নবনিয়োগপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক শেখ আব্দুস সালাম বলেন, সরকার আমাকে একটা দায়িত্ব দিয়েছেন। এ দায়িত্ব পালনে আমার সাধ্যের সবটুকু দিয়ে চেষ্টা করব।


যোগদানের ব্যাপারে তিনি বলেন, আগামীকাল যোগদান করবো এবং আশা করি রোববার ক্যাম্পাসে যেতে পারব।


অধ্যাপক সালাম ১৯৫৫সালে বাগেরহাটে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৫ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে অনার্স এবং ১৯৭৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে মাস্টার্স ডিগ্রী অর্যন করেন। এছাড়াও ১৯৮০ সালে ঢাবি থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় মাস্টার্স ও ১৯৮১ সালে এলএলবি ডিগ্রী অর্যন করেন। তিনি ১৯৮৬ সালে ভারতের পুনে বিশ্ববিদ্যালয় থেকে যোগাযোগ ও সাংবাদিকতায় বিএইচডি করেন।


১৯৮৭ সালে তিনি ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে অধ্যাপক হিসেবে যোগদান করেন। ২০০৬-২০০৯ সাল পর্যন্ত তিনি উক্ত বিভাগের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়াও ১৯৯৬-২০০১ পর্যন্ত তিনি প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) এর ডিরেক্টর জেনারেল এর দায়িত্ব পালন করেছেন।


বিবার্তা/জায়িম/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com