শিরোনাম
ইবিতে জাতীয় শোক দিবস পালিত
প্রকাশ : ১৫ আগস্ট ২০২০, ১৪:৩৮
ইবিতে জাতীয় শোক দিবস পালিত
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।


শনিবার (১৫ আগষ্ট) সকাল সাড়ে দশটায় ক্যাম্পাসস্থ ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদের দুই কমিটি, শাপলা ফোরাম ও শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।


এর আগে সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করে প্রশাসন। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন। পরে পুষ্পস্তবক অর্পণ শেষে ১৫ আগষ্টের সকল শহীদদের সম্মানার্থে ১ মিনিট নিরবতা ও তাঁদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।


দিবসটি উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেছে বঙ্গবন্ধুৃ পরিষদের নির্বাচিত কমিটি। এছাড়া শোকর‌্যালি ও মিলাদ মাহফলের আয়োজন করে শাখা ছাত্রলীগ।


এছাড়াও ক্যাম্পাসের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে অনলাইনে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ‘জাতির পিতার মৃত্যুর শোককে কিভাবে শক্তিতে পরিণত করা যায়’ এ বিষয়ে মন্তব্য লিখন প্রতিযোগীতার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় রোটার‌্যাক্ট ক্লাব। এছাড়া শোক দিবস উপলক্ষে অনলাইনে কুইজ প্রতিযোগীতার আয়োজন করেছে স্বেচ্ছায় রক্তদান সংস্থা ‘রক্তিমা’।


বিবার্তা/জায়িম/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com