ঢাবির গণরুম বন্ধের সিদ্ধান্ত,থাকতে পারবে না বহিরাগতরা
প্রকাশ : ০৮ আগস্ট ২০২০, ২২:২৯
ঢাবির গণরুম বন্ধের সিদ্ধান্ত,থাকতে পারবে না বহিরাগতরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলে অছাত্র ও গণরুম বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।শনিবার (৮ অগাস্ট) বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির স্ট্যান্ডিং সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়র উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভা অনলাইন প্লাটফর্ম জুমের মাধ্যমে অনুষ্ঠিত হয়। সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সংযুক্ত ছিলেন।


সভায় আবাসিক হল খোলার পূর্বশর্ত হিসেবে বিভিন্ন হলের স্থাপনাদি সংরক্ষণ ও হল প্রাঙ্গণ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি ও জীবনাচার সংক্রান্ত নীতিমালা/নির্দেশিকা প্রণয়নের বিষয়ে আলোচনা করা হয়।


এছাড়া, যাদের ছাত্রত্ব নেই আবাসিক হল খোলার পূর্বে তাদের চলে যাওয়া এবং কথিত গণরুমের শিক্ষার্থীদের কীভাবে হল ব্যবস্থা করা যায় সভায় এসব বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।


যাদের ছাত্রত্ব নেই তাদের নিজ নিজ হলের প্রাধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করে ব্যক্তিগত জিনিসপত্র নিয়ে হল ছেড়ে দেয়ার জন্য বলা হয়। কথিত গণরুম উদ্ভূত সংকট নিরসন এবং স্বাস্থ্যবিধি ও জীবনাচার সংক্রান্ত নীতিমালা বাস্তবায়নের জন্য যাদের ছাত্রত্ব নেই তাদের হল ছেড়ে দেয়া খুবই জরুরি বলে সভায় সিদ্ধান্ত হয়।


বিবার্তা/রাসেল/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com