শিরোনাম
আরো ১টি কলেজ সরকারিকরণের সুপারিশ
প্রকাশ : ৩০ জুলাই ২০২০, ১৯:৩০
আরো ১টি কলেজ সরকারিকরণের সুপারিশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আরো একটি বেসরকারি কলেজকে সরকারি করার উদ্যোগ নিয়েছে সরকার। প্রতিষ্ঠানটি হলো, কিশোরগঞ্জের হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজ। কলেজটি সরকারিকরণের সুপারিশ করেছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক। সরকারিকরণের সুপারিশসহ তার তৈরি করা প্রতিবেদন প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।


বৃহস্পতিবার (৩০ জুলাই) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।


জানা গেছে, কিশোরগঞ্জের হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজ সরকারিকরণের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গত জানুয়ারি মাসে শিক্ষা মন্ত্রণালয়ের মতামত চাওয়া হয়েছিল। সে প্রেক্ষিতে জেলা প্রশাসকের মতামত চেয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। জেলার জনসংখ্যা, কলেজের সার্বিক অবস্থা ও সদর উপজেলার কোটা বিবেচনায় কলেজটি সরকারিকরণের সুপারিশ করেছেন জেলা প্রশাসক। একই সাথে বিস্তারিত প্রতিবেদন পাঠানো হয়েছে। প্রতিবেদনটি আজ ৩০ জুলাই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।


সুপারিশ প্রতিবেদনে জেলা প্রশাসক জানিয়েছেন, কলেজটি ১৯৯৪ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত। কলেজে ১ হাজার ৭৩৪ জন শিক্ষার্থী পড়ছে। কলেজটির ২ দশমিক ১৮ একর নিজস্ব জমি রয়েছে। বর্তমানে কিশোরগঞ্জ জেলায় ১৪টি ও হোসেনপুর উপজেলায় একটি সরকারি কলেজ রয়েছে। এসব তথ্য তুলে ধরে নারী শিক্ষা বিস্তারে এবং অসচ্ছল ছাত্র-ছাত্রীদের পড়ালেখার সুবিধার্থে হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজটি সরকারিকরণের সুপারিশ করেছেন জেলা প্রশাসক।


বিবার্তা/রাসেল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com