ঢাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন
প্রকাশ : ১২ জুলাই ২০২০, ১৭:৩২
ঢাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন
ঢাবি প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় আরবরিকালচার সেন্টারের উদ্যোগে রবিবার (১২ জুলাই) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শামসুন নাহার হল প্রভোস্ট বাংলো সংলগ্ন সড়কদ্বীপে বেগুনী রঙের জারুল (চেরী) গাছের চারা রোপণের মাধ্যমে এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


করোনা মহামারীর কারণে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত পরিসরে অনুষ্ঠান আয়োজন করা হয়।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু। করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে অক্সিজেন এবং এর মূল উৎস বৃক্ষ। মানুষের অস্তিত্ব রক্ষা ও সুস্থ থাকার জন্য বৃক্ষায়ন, বনায়ন, সবুজায়ন, জীব বৈচিত্র সংরক্ষণ ও অকৃত্রিম খাদ্য উৎপাদনের জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। পাশাপাশি গাছের যত্ন ও পরিচর্যার উপরও উপাচার্য গুরুত্বারোপ করেন।


এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আরবরিকালচার সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মিহির লাল সাহা। উদ্বোধনী অনুষ্ঠানে জারুল ছাড়াও কৃষ্ণচূড়া, কাঞ্চন, টগর, জবা ইত্যাদি শোভা বর্ধনকারী গাছের চারা রোপণ করা হয়। এবছর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শোভাবর্ধনের জন্য পরিকল্পিতভাবে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হবে।


বিবার্তা/রাসেল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com