শিরোনাম
আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে সেরা খেলোয়াড় মোস্তাকিম
প্রকাশ : ০২ জুলাই ২০২০, ১২:২৮
আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে সেরা খেলোয়াড় মোস্তাকিম
নোবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডা. শাহরিয়ার মেমোরিয়াল অনলাইন দাবা প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. মোস্তাকিম বিল্লাহ।


জানা যায়, গোল্ডেন স্পোর্টিং ক্লাবের আয়োজনে চেস ডটকম ওয়েবসাইটে অনুষ্ঠিত উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বাংলাদেশ, ভারত ও চীনের ২২৩ জন প্রতিযোগি। বাংলাদেশ হতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, ব্রাক ইউনিভার্সিটি, ঢাকা মেডিকেল কলেজ, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। নয়টি রাউন্ডে খেলা অনুষ্ঠিত হয়।


উভয়পক্ষের জন্য প্রতি রাউন্ডে সময় ছিল ১০ মিনিট। যাচাইবাছাই শেষে গতকাল বুধবার খেলার চূড়ান্ত ফলাফল প্রকাশ করে গোল্ডেল স্পোর্টিং ক্লাব কর্তৃপক্ষ। এতে মোস্তাকিম বিল্লাহ সেরা খেলোয়াড় (বিশ্ববিদ্যালয়) হিসেবে নির্বাচিত হন।


মোস্তাকিম বিল্লাহ বলেন, 'বিশ্ববিদ্যালয়ের পক্ষে পুরস্কার পাওয়ার অনুভূতি অন্য যেকোনো পুরষ্কার পাওয়ার অনুভূতিকে হার মানায়। এই পুরষ্কারের পেছনের ইতিহাস অনেক লম্বা। আমি পুরষ্কার পেয়েছি তাই আমাকে সবাই মনে রাখবে এটাই স্বাভাবিক কিন্তু আমি মনে করি নোবিপ্রবির দাবা টিমের হয়ে যারাই ইতোপূর্বে খেলেছেন এ অর্জন আমাদের সবার অংশ। নতুন কিছু করতে গেলে অবশ্যই নিজের সেরাটা দিতে হয় আর সেই সাথে দরকার হয় সততা। সাফল্য আর ব্যর্থতার চেয়েও এটা গুরুত্বপূর্ণ। কারণ 'ব্যর্থতাই সফলতার চাবিকাঠি।'


বিবার্তা/ইতি/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com