শিরোনাম
ঢাবি লিও ক্লাবের নতুন কমিটির সভাপতি শিহাব, সম্পাদক সাইফুল
প্রকাশ : ০১ জুলাই ২০২০, ১৫:০৬
ঢাবি লিও ক্লাবের নতুন কমিটির সভাপতি শিহাব, সম্পাদক সাইফুল
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ে লায়ন্স ইন্টারন্যাশনাল এর যুব সংগঠন লিও ক্লাবের নতুন কমিটি গঠিত হয়েছে। লিও ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি কিংস নামের এই সংগঠনঠির সভাপতি হয়েছেন ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী লিও-মো. শিহাব উদ্দিন এবং সাধারণ সম্পাদক হয়েছেন ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী লিও সাইফুল ইসলাম খান।


সংগঠনটির উপদেষ্টা লায়ন রবিউল ইসলাম রাজু নতুন এই অনুমোদন দিয়েছেন। এর আগে ২৬ সদস্যের নতুন কমিটি চূড়ান্ত করে তা অনুমোদনের জন্য সুপারিশ করেন লিও ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি কিংস-এর প্রধান উপদেষ্টা লায়ন আজহার মাহসুদ(পি.এম.জে.এফ) এবং ফ্যাকাল্টি উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মেহেদি হাসান।


সংগঠন সূত্রে জানা যায়, ১ জুলাই থেকে এই কমিটি তাদের কার্যক্রম শুরু করবে। এর আগে গত ২৫ জুন ছিল প্রার্থীদের আবেদনের শেষ তারিখ। পরে ২৬ ও ২৭ জুন বিভিন্ন পদের জন্য আগ্রাহী প্রার্থীদের ভাইভা অনুষ্ঠিত হয়। ভাইভা শেষে নতুন কমিটি ঘোষণা করা হয়। এই কমিটি আগামী ২০২০-২১ সেশনে দায়িত্ব পালন করবেন।


সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সংগঠনটির পরিচালনা পর্ষদে রয়েছেন- লিও রোমানা পাপড়ি (সদ্য সাবেক সভাপতি), তামান্না আক্তার (সহ-সভাপতি), শেখ ইসমাইল (সহ-সভাপতি), আব্দুল্লাহ আল মামুন (সহ-সভাপতি), রেজওয়ানা শারমিন (যুগ্ম সাধারণ সম্পাদক-এডমিন), সা’দাত হোসেন (যুগ্ম সাধারণ সম্পাদক- প্রজেক্ট), সোহরাব হোসেন (কোষাধ্যক্ষ), নুসরাত মোড়ল স্মরণ (যুগ্ম কোষাধ্যক্ষ – এডমিন), নারসিস সালাওয়া কাদের (যুগ্ম কোষাধ্যক্ষ -প্রজেক্ট), মো. নুরুল হক সিয়াম (চেয়ারপারসন-প্রজেক্ট ও ফান্ড রাইজিং), আয়শা সিদ্দিকা রুপা (অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ক্লাবের লিয়াজো)।


এছাড়া মাহবুব রহমান রাকিব (চেয়ারপারসন-ব্রান্ডিং এন্ড প্রমোশন), কাওসার জাহান ইরিন (চেয়ারপারসন-এলসিআই লিয়াজো), মো. সাগীর আহমেদ (টেইল টুইস্টার), মো. নুরুল ইসলাম (টেমার), রাজু আহমেদ (ক্লাব ট্রেইনার), জান্নাত চৌধুরী (ডিরেক্টর -ইনফরমেশন এন্ড টেকনোলোজি), মুক্তা আক্তার চাঁদনী (ডিরেক্টর-ওমেন লিডারশীপ ডেভেলপমেন্ট), সাদিয়া আফরীন (কো-অর্ডিনেটর -ট্রেইনিং এন্ড ওয়ার্কশপ), মো. নাঈম রেজা ভূঁইয়া (ডিরেক্টর-গেমস্ এন্ড স্পোর্টস), মারজাহান আক্তার ঝুমু (কো-অরডিনেটর-মেম্বারশীপ ডেভেলপমেন্ট), এসএম রিফাইনুল হাসান (চেয়ারপার্সন – এসডিজি বাস্তবায়ন), রিমা আক্তার (প্রোগ্রাম এন্ড ইভেন্ট ডেকোরেশন), এবং মিডিয়া এন্ড পাবলিক রিলেশনশিপ কো-অরডিনেটর হিসেবে আছেন মো. তানভীর আহমেদ।


লিও ক্লাব অব ঢাবি কিংস-এর প্রধান উপদেষ্টা লায়ন আজহার মাহমুদ (পি.এম.জে.এফ.) বলেন, ‘প্রতিনিয়ত পরিবর্তনশীল এই পৃথিবীতে টিকে থাকতে তরুণ প্রজন্মকে শুধুমাত্র শিক্ষায় নয় উন্নত মানুষ হিসেবেও তৈরি হতে হবে। নিজেদেরকে তৈরি করতে হবে সকল পরিবর্তনকে মোকাবেলা করে শক্তভাবে ভাবে টিকে থাকার। সেই সাথে নিজের কাজের জবাবদিহি করণে নিজেদের প্রস্তুত করতে হবে।আশা করি লিও ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি কিংস এ সবাই একসাথে দেশের কল্যাণে কাজ করবে।


সংগঠনটির সদ্য দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম খান বলেন, ১৯১৭ সালে যাত্রা শুরু করা আন্তর্জাতিক সংগঠন লায়ন্স ক্লাবের সহযোগী যুব সংগঠন হিসেবে লিও ক্লাব যাত্রা শুরু করে ১৯৫৭ সালে। বাংলাদেশসহ বিশ্বের ১৪০ দেশে এই ক্লাবের কার্যক্রম রয়েছে। এমন একটি সম্মানজনক ও আন্তর্জাতিকভাবে সুপরিচিত সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সম্পাদক হতে পেরে আমি আনন্দিত। নেতৃত্ব, দক্ষতা,সুযোগ এই তিন লক্ষ্যকে সামনে রেখে তরুণ শিক্ষার্থীদের নিয়ে আমরা সমাজের মানুষের পাশে দাঁড়াতে চাই।


ক্লাবের নয়া সভাপতি শিহাব উদ্দিন বলেন, লিও ক্লাব যেহেতু আন্তর্জাতিক মানের সংগঠন তাই আমরা সংগঠনটিকে সেই নিয়ম-শৃঙ্খলা ও মান অনুযায়ী পরিচালনা করার চেষ্টা করব। আমরা স্বাধীন মত প্রকাশ এবং জ্ঞানচর্চার মাধ্যমে সদস্যদের আত্মোন্নয়নে কাজ করে যাব। আমাদের সেবামূলক কাজের মাধ্যবে সারা দেশে নিজেদের ভাবমূর্তি আরো বৃদ্ধি করতে সোচ্চার থাকব।


প্রসঙ্গত, লিও ক্লাব হল লায়ন্স ইন্টারন্যাশনাল এর যুব সংগঠন। লিও শব্দের অর্থ হল নেতৃত্ব, দক্ষতা,সুযোগ। লিও ক্লাব তরুনদের কে সামাজিক কর্মকান্ডের মাধ্যমে নেতৃত্ব বিকাশে সহযোগিতা করে। লিও ক্লাব লায়ন্স ক্লাবের ফান্ডের উপর নির্ভরশীল। লিও ক্লাবের মেম্বাররা লিও নামে পরিচিত হয়।তারা সমাজে স্বাস্থ্য সেবা প্রদান, দারিদ্র বিমোচন, আত্নউন্নয়ন ইত্যাদি বিষয় নিয়ে কাজ করে থাকে। লিওরা ফান্ড সংগ্রহ প্রজেক্টের মাধ্যমে ফান্ড সংগ্রহ করতে পারে।


বিবার্তা/রাসেল/এসএ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com