শিরোনাম
এইচএসসি পরীক্ষার ভুয়া সময়সূচি ছড়ানো হচ্ছে: বোর্ড
প্রকাশ : ০৮ জুন ২০২০, ১৩:১৭
এইচএসসি পরীক্ষার ভুয়া সময়সূচি ছড়ানো হচ্ছে: বোর্ড
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি তৈরি করে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়া হয়েছে। তবে এটি সম্পূর্ণ ভুয়া পরীক্ষার সময়সূচি বলে জানিয়েছে বাংলাদেশ আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড।


এ বিষয়ে সোমবার (৮ জুন) জরুরি ভিত্তিতে একটি নোটিশ প্রকাশ করা হয়েছে ঢাকা শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে।


সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করা হচ্ছে, আগামী ১৫ জুলাই থেকে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিষয়টি বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির নজরে এসেছে।


এ বিষয়ে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি বলছে, কে বা কারা উচ্চ মাধ্যমিক পরীক্ষার একটি মনগড়া সময়সূচি তৈরি করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করছে যে, আগামী ১৫ জুলাই থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। যা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টিগোচরে এসেছে।


এতে আরো বলা হয়, করোনাভাইরাসের এ সংকটকালে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ২০২০ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। পরীক্ষা সংক্রান্ত কোনো সিদ্ধান্ত হলে তা বোর্ডের ওয়েবসাইটে জানিয়ে দেয়া হবে।


সামাজিক যোগাযোগমাধ্যমে এ ধরনের পোস্টে কেউ যাতে বিভ্রান্ত না হন সেজন্য সবাইকে অনুরোধ জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড।


এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, যেখানে প্রতিদিন করোনায় মৃত্যুর রেকর্ড হচ্ছে, সেখানে এই পরিস্থিতিতে পরীক্ষা নেয়া কোনো মানবিক কাজ হতে পারে না। আমরা শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে ফেলতে পারি না। তাই যে বা যারা এই ভুয়া তথ্য ছড়াচ্ছে তাদের শনাক্তের চেষ্টা চলছে। তাদের আইনের আওতায় আনা হবে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com