পথশিশুদের সহযোগিতায় সেভ দ্য টুমরো'র অনলাইন প্রদর্শনী
প্রকাশ : ০১ জুন ২০২০, ১৯:২২
পথশিশুদের সহযোগিতায় সেভ দ্য টুমরো'র অনলাইন প্রদর্শনী
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাইসের ক্রান্তিলগ্নে সুবিধাবঞ্চিত পথশিশুদের সহযোগিতা করতে ছবি প্রদর্শনীর আয়োজন করেছে সেভ দ্য টুমরো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা।


রবিবার (৩১ মে) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সংগঠনটির পেইজ থেকে লাইভে সপ্তাহব্যাপী চলা ফটোগ্রাফি কনটেস্ট'র ফলাফল ঘোষণা ও প্রদর্শনীর উদ্বোধন ঘোষণা করা হয়।


এসময় লাইভে সংযুক্ত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, সেভ দ্য টুমরো ফাউন্ডেশনের পরিচালক শরীফ ওবায়দুল্লাহ, সেভ দ্য টুমরো জাককানইবি শাখার সভাপতি আশিকুর রহমান সৈকত ও সাধারণ সম্পাদক সারজীল হাসান।


আয়োজকেরা জানান, এ প্রদর্শনী চলমান থাকবে। যত দিন পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ চলবে, তাঁদের এ প্রদর্শনীও চলবে।


অসহায়দের আর্থিকভাবে সাহায্যের জন্য অন্তত একটি শিল্পকর্ম কেনার আহবান জানান তাঁরা। শিল্পকর্ম কিনতে যোগাযোগ করতে পারেন এই ০১৭২০০২২০২৬, ০১৬২১৬৪৬০৩২ নম্বরে অথবা ফেসবুক পেজে। আয়োজনের সার্বিক সহযোগিতায় ছিলো ফিল্ম এন্ড ফটোগ্রাফি ক্লাব, জাককানইবি।


আশিকুর রহমান সৈকত জানান, চিত্রকর্মগুলোর নির্ধারিত মূল্য থাকলেও যে যার সাধ্য অনুযায়ী পছন্দের চিত্রকর্ম ক্রয় করতে পারবেন। নির্বাচিত সেরা বিশটি সহ সর্বমোট ২৩টি ছবি নিয়ে চলছে এই অনলাইন প্রদর্শনী।


ডাকসুর সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, প্রত্যেকটা ছবিই সুন্দর। প্রত্যেকটা ছবিই এক একটা স্টোরি বলে। আমাদের সংস্কৃতি, আমাদের শৈশবকে, আমাদের ভালোলাগার মুহূর্তগুলোকে মনে করিয়ে দেয়। আসলে আমিও ছবি তুলতে অনেক ভালোবাসি। পছন্দ করি। ছবিটা হচ্ছে লাইফ টাইম স্মৃতি।


তিনি আরো বলেন, যারা এই কঠিন চ্যালেঞ্জটি নিয়ে এই কাজগুলো করেছেন এবং অনিন্দ্য সুন্দর দৃশ্যগুলোকে ফ্রেমবন্দী করেছেন তাদের জন্য অনেক ভালোবাসা এবং অভিনন্দন। আমি চাইবো আশা করবো যে বিভিন্ন আইডিয়া কাজে লাগিয়ে যেন এই ধরণের কনটেস্ট সেভ দ্যা টুমরো প্লাটফর্ম থেকে আরো করা হয়।


সেভ দ্য টুমরোর পরিচালক শরীফ ওবায়দুল্লাহ জানান, দ্য টুমরো বরাবরের মতোই প্রতিভা বিকাশের জন্য কাজ করে আসছেন। সেটা পথশিশুদের জন্য হোক আর আমাদের সদস্যদের জন্য হোক। এবার আয়োজন ছিলো সদস্যদের ফটো কনটেস্ট নিয়ে। যেটা সফলভাবে সম্পন্ন হয়েছে। প্রতিভা বিকাশের এই আয়োজনে সেভ দ্য টুমরো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়কে ধন্যবাদ।


সেভ দ্য টুমরো জাককানইবি শাখার সাধারণ সম্পাদক সারজীল হাসান জানান, সেভ দ্যা টুমরো ফটো কনটেস্টে যারা অংশগ্রহণ করেছিলেন তাদের সকলের জন্য শুভকামনা এবং বিজয়ীদের অভিনন্দন।


আশা করি মানুষের জন্য করা যে কোনো ভালো কাজে আপনাদের সবসময়ই পাশে পাবো। আর আপনাদের সহযোগিতায়ই অসহায় এবং সুবিধাবঞ্চিত মানুষের পাশে আমরা সেভ দ্যা টুমরো ফাউন্ডেশন থাকবো। সবার জন্য শুভকামনা এবং ভালোবাসা। ভালো থাকুক প্রত্যেকটা মানুষ।


বিবার্তা/পাভেল/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com