শিরোনাম
মঙ্গলবার টেলিভিশনে প্রাথমিকের যেসব ক্লাস
প্রকাশ : ১২ মে ২০২০, ১০:০৮
মঙ্গলবার টেলিভিশনে প্রাথমিকের যেসব ক্লাস
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের প্রকোপ এড়াতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। বর্তমানে সংসদ টেলিভিশনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি ক্লাস সম্প্রচার করা হচ্ছে। মঙ্গলবার (১২ মে) প্রাক-প্রাথমিক থেকে দ্বিতীয় শ্রেণির তিনটি ক্লাস সম্প্রচার করা হবে। ‘ঘরে বসে শিখি’ শিরোনামে এ কার্যক্রম শুরু হয়েছে।


সকাল ৯টা ৪০ মিনিট থেকে ১০টা ৪০ মিনিট পর্যন্ত প্রাথমিকের ক্লাস প্রচার করা হবে। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের ক্লাস স্টুডিওতে ধারণ করে তা প্রচার করা হচ্ছে। প্রতিটি ক্লাস ২০ মিনিট সময় ধরে চলবে।


শনিবার (৯ মে) প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে নতুন রুটিন প্রকাশ করা হয়েছে। এ রুটিনে ১০ থেকে ১৪ মে পর্যন্ত ক্লাস সম্প্রচারের তালিকা রয়েছে। সেখানে প্রতিদিন তিনটি করে ক্লাস রাখা হয়েছে।


টেলিভিশনে পাঠদানকারী শিক্ষক পাঠদান করা বিষয়ের ওপর বাড়ির কাজ দেবেন। শিক্ষার্থীদের প্রত্যেক বিষয়ের জন্য আলাদা আলাদা খাতায় বাড়ির কাজ করতে হবে। স্কুল খুললে তা শিক্ষকদের কাছে জমা দিতে হবে।


মঙ্গলবার প্রাথমিকের যেসব ক্লাস : সকাল ৯টা ৪০ মিনিট থেকে ১০টা পর্যন্ত প্রাক-প্রাথমিক শ্রেণির ক্রিয়াকলাপ ভিত্তিক আনন্দদায়ক শিখন (পুনঃপ্রচার), ১০টা থেকে ১০টা ২০ মিনিট পর্যন্ত প্রথম শ্রেণির বাংলা বিষয়ের ক্লাস, ১০টা ২০ মিনিট থেকে ১০টা ৪০ মিনিট পর্যন্ত দ্বিতীয় শ্রেণির ইংরেজি ক্লাস প্রচার করা হবে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com