শিরোনাম
দেশের সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা গ্রহণ বন্ধের নির্দেশ
প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ২১:১৭
দেশের সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা গ্রহণ বন্ধের নির্দেশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের প্রাদুর্ভাবকালীন সময়ে বাংলাদেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা গ্রহণ, মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তির কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন-ইউজিসি। শুক্রবার (১০ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেয়া হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ইতোমধ্যে ব্যাপকভাবে বিস্তার লাভ করেছে। ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের ২৭টি জেলাকে ইতোমধ্যে লকডাউন করা হয়েছে। দেশের সকল শ্রেণি ও পেশার জনগণকে হোম কোয়ারেন্টিনে থাকার বিষয়টি সরকার কর্তৃক বাধ্যতামূলক করা হয়েছে। ঢাকার সাথে বিভাগীয় ও জেলা পর্যায়ের সকল ধরনের যোগাযোগ সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শ্রেণির ক্লাস ও পরীক্ষা গ্রহণ এবং মূল্যায়নসহ সকল শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য ইতোমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে।


বর্তমানে বাংলাদেশে কভিড-১৯ এর ভয়াবহতা পূর্বের চেয়ে আরো বিস্তৃত হচ্ছে। কমিশন মনে করে যে, উদ্ভুত পরিস্থিতিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহে পরীক্ষা গ্রহণ ও সামার সেমিস্টারে ভর্তি কার্যক্রম চালু রাখার মতো কোনো অনুকূল পরিবেশ বিদ্যমান নেই।


বর্ণিতাবস্থায়, বিপুলসংখ্যক শিক্ষার্থীর নিরাপত্তা ও স্বাস্থ্যগত বিষয়ে কমিশন ও সরকার গভীরভাবে উদ্বিগ্ন। চলমান পরিস্থিতির ভয়াবহতা বিবেচনায় রেখে কমিশন কর্তৃক গত ৬ এপ্রিলে জারিকৃত গণবিজ্ঞপ্তি পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বহাল থাকবে বলে কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছে। উদ্ভুত পরিস্থিতির উন্নয়ন ঘটলে কমিশন কর্তৃক বর্ণিত বিষয়ে পরবর্তীতে পরামর্শ/নির্দেশনা বিশ্ববিদ্যালয়ে প্রেরণ করা হবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com