শিরোনাম
করোনাভাইরাস: বাকৃবি শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন
প্রকাশ : ১৫ মার্চ ২০২০, ১৭:১১
করোনাভাইরাস: বাকৃবি শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন
বাকৃবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনা সংক্রমনের ঝুঁকি এড়াতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সকল অনুষদের শিক্ষার্থীরা।


রবিবার (১৫ মাচর্) দুপুরে সকল অনুষদের ছাত্র প্রতিনিধিদের একটি দল বিশ্ববিদ্যালয়ের ভিসিকে ক্লাস বর্জনের এ বিষয়টি অবহিত করেন। এদিকে সরকারের নির্দেশনা পেলেই বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ভিসি অধ্যাপক ড. লুৎফুল হাসান।


জানা য়ায়, বিভিন্ন অনুষদের শিক্ষার্থীরা ক্লাসে গেলে ছাত্র প্রতিনিধিরা ক্লাস বর্জনের পক্ষে সবার কাছে থেকে গণস্বাক্ষর গ্রহণ করেন। এরপর ক্লাস বর্জনের বিষয়ে নিজ নিজ অনুষদের ডিনের নিকট অবহিত করেন। এছাড়াও দুপুরে প্রতিটি অনুষদের ছাত্র প্রতিনিধিদের একটি দল বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আলোচনায় বসেন ও প্রশাসনিকভাবে ক্লাস-পরীক্ষাসহ সকল একাডেমিক কার্যক্রম বন্ধের দাবি জানান।


এ বিষয়ে কৃষি অনুষদ ছাত্র সমিতির সাধারণ সম্পাদক মো. শাহেদ হোসেন বলেন, করোনার ঝুঁকি এড়াতে বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করেছে। বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করা হয়েছে।


বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, আমরা যত্ন সহকারে করোনার পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। করোনা সংক্রমন প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছি। করোনা ভাইরাস প্রতিরোধে ক্যাম্পাসে সকল ধরনের জনসমাবেশ এড়িয়ে চলার জন্য বলা হয়েছে। তবে শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা পেলেই বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হবে।


বিবার্তা/রাকিবুল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com