শিরোনাম
জবি উপাচার্যের কাছে সুরক্ষা উপকরণের দাবি শিক্ষার্থীদের
প্রকাশ : ১৪ মার্চ ২০২০, ১৬:৩৮
জবি  উপাচার্যের কাছে সুরক্ষা উপকরণের দাবি শিক্ষার্থীদের
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস প্রতিরোধে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে সুরক্ষা উপকরণ (মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার) সরবরাহের আবেদন করেছে শিক্ষার্থীরা।


সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নিকট সাধারণ শিক্ষার্থীরা এই দাবি নিয়ে স্মারকলিপি প্রদান করেন। তবে উপাচার্য শিক্ষার্থীদের মাঝে মাস্ক নয়, হ্যান্ড ওয়াশ সরবরাহ করার আশ্বাস দিয়েছেন বলে জানা যায়।


দর্শন বিভাগের শিক্ষার্থী নাহিদ ফারজানা মীম বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি ছিল বিনামূল্যে মাস্ক ও হ্যান্ডওয়াশ বা স্যানিটাইজারের ব্যবস্থা সুনিশ্চিত করা। দাবিসমূহের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রতি ডিপার্টমেন্টে এবং ক্যাফেটেরিয়ায় হ্যান্ড ওয়াশ ডিস্পেন্সারের ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন। এজন্য আমরা প্রশাসনের প্রতি কৃতজ্ঞ।


তিনি আরো বলেন, আমরা মাস্ক নিয়ে একটি সার্ভে করেছিলাম। মাস্কের বর্ধিত মূল্যের কারণে অনেক শিক্ষার্থীই মাস্ক কিনতে অপারগতা প্রকাশ করেছেন। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন মাস্ক সরবারাহের দাবি নাকচ করেছেন। এবং প্রশাসন বলেছেন এত শিক্ষার্থীকে মাস্ক সরবারাহ করা তাদের পক্ষে সম্ভব নয়, স্ব-স্ব উদ্যোগে মাস্ক ব্যবহার করতে হবে। আমরা বলতে চাই বিশ্ববিদ্যালয় প্রশাসন এমন সংকটময় পরিস্থিতিতে দায় সাড়া বক্তব্য দিতে পারে না। অবিলম্বে শিক্ষার্থীদের মধ্যে মাস্ক সরবরাহ নিশ্চিত করতে হবে।


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, শিক্ষার্থীদের ব্যবহারের জন্য হ্যান্ড ওয়াশের ব্যবস্থা করার বিষয়ে উপাচার্যের কাছ থেকে একটি আদেশ এসেছে। খুব দ্রুত সময়ের মাঝে আমরা বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া ও বিভাগে হ্যান্ড ওয়াশের ব্যবস্থা করবো।


বিবার্তা/আদনান/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com