শিরোনাম
ইবি ক্যাম্পাসে বেপরোয়া গাড়ি চালানো বন্ধের দাবিতে মানববন্ধন
প্রকাশ : ১০ মার্চ ২০২০, ১৮:১৬
ইবি ক্যাম্পাসে বেপরোয়া গাড়ি চালানো বন্ধের দাবিতে মানববন্ধন
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসের ভেতর বেপরোয়া গাড়ি চালানো বন্ধের দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (১০ মার্চ) বেলা সাড়ে ১১ টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে তারা এ মানববন্ধন করে। এসময় তারা ক্যাম্পাসে গাড়ির সর্বোচ্য গতিসীমা ২০ কি.মি. করার দাবি জানায়।


জানা গেছে, গত রোববার ক্যাম্পসের ডায়না চত্ত্বর এলাকায় বাইক দুর্ঘটনায় গুরুতর আহত হন বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আরাফাতুল আলম আরফাত। এতে তার পায়ের হাড় ভেঙ্গে গেছে। এ ঘটনার পূণরাবৃত্তি রোধে ক্যাম্পাসে বেপরোয়া গাড়ি চালনা বন্ধের দাবি জানায় শিক্ষার্থীরা।


এ দাবিতে মঙ্গলবার ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ থেকে বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে মানববন্ধনে মিলিত হয় শিক্ষার্থীরা। এসময়, ‘স্বপ্ন পুরণ করতে এসেছি-পঙ্গু হতে নয়, ক্যম্পাসে রক্তপাত বন্ধ করো-জীবনের নিরাপত্তা নিশ্চিত কর, ঘাতকের শাস্তি নিশ্চিত কর, আর কত হাড় ভাঙলে প্রশাসনের ঘুম ভাঙবে? পরিবহনের টালবাহানা মানিনা-মানব না’ সহ বিভিন্ন শ্লোগান লিখিত প্লাকার্ড নিয়ে মানববন্ধনে অংশ নেয় শিক্ষার্থীরা।


মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, প্রতিনিয়ত ক্যাম্পাসে বেপরোয়াভাবে বাইক চালাচ্ছে শিক্ষার্থী ও বহিরাগতরা। কিন্তু এবিষয়ে প্রশাসনের কোন পদক্ষেপ নেই। আর কত ভাই পঙ্গু হলে প্রশাসন এবিষয়ে পদক্ষেপ নেবে? এছাড়া বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে পর্যাপ্ত প্রাথমিক চিকিৎসার ব্যাবস্থাও নেই। ঔষুধ তো দুরের কথা বরফ পর্যন্ত পাওয়া যায় না।


পরে যানবাহনের গতি নিয়ন্ত্রণ সহ ৪ দফা দাবিতে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর নিকট স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা। অন্য দাবিগুলো হলো, আহত শিক্ষার্থীর চিকিৎসার ব্যয়ভার প্রশাসনের পক্ষ থেকে বহন করা, গতিসীমা নিয়ন্ত্রনে রাস্তার পর্শে সাইনবোর্ড লাগানো এবং বিভিন্ন হল, মোড়, ভবন ও হলগুলোর সামনে স্পিড ব্রেকার প্রদান করা।


বিবার্তা/জায়িম/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com