শিরোনাম
জাবিতে আদিবাসী শিক্ষার্থীদের নতুন কমিটি ও বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
প্রকাশ : ০১ মার্চ ২০২০, ১৬:৪৫
জাবিতে আদিবাসী শিক্ষার্থীদের নতুন কমিটি ও বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আদিবাসী শিক্ষার্থীদের সংগঠন ‌ইন্ডিজেনাস স্টুডেন্টস এসোসিয়েশন (আইএসএ) এর নতুন কমিটি গঠন, নবীন বরণ ও বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।


এসময় সঞ্জিত মাহাতো রনিকে সভাপতি ও মৌটুসী দেওয়ানকে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উমেদ চাকমা। পরে সংগঠনটির পক্ষ থেকে প্রথম বর্ষের (৪৮ব্যাচ) নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়।


কমিটিতে অন্যান্য সদস্যরা হলেন সহসভাপতি জ্যাকসন ত্রিপুরা ও এচেং রাখাইন, সহ সাধারণ সম্পাদক বিজয় খিয়াং, যুগ্ম সাধারণ সম্পাদক রাম খুম লিয়ান মংপা বম এবং সাংগঠনিক সম্পাদক ও সহ সাংগঠনিক সম্পাদক যথাক্রমে অলয় জ্যোতি চাকমা ও নিপন ত্রিপুরা, অর্থ সম্পাদক ও সহ অর্থ সম্পাদক কল্যাণী চাকমা ও অংশৈনু মারমা।


এছাড়া শিক্ষা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ও সহ শিক্ষা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক যথাক্রমে ডেভিড বম ও সিলচি মৃ, ক্রীড়া সম্পাদক কেনেডি সিংহ, তথ্য ও প্রচার, দপ্তর সম্পাদক থিনজো রাখাইন, ছাত্রী বিষয়ক সম্পাদক পূর্বা দ্রং এবং সুলগ্না দেওয়ান, সিনথিয়া মাঝি, জয়ন্ত ত্রিপুরা, এলিজা পাংখোয়া এবং পূর্ণবসু তঞ্চঙ্গাকে কার্যকরী সদস্য হিসেবে ঘোষণা করা হয়।


এসময় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী রিপন চাকমা (ইতিহাস বিভাগ, ৩২ ব্যাচ) ও তাহিতি চাকমা (ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগ, ৩২ ব্যাচ) প্রমুখ উপস্থিত ছিলেন।


এসময় রিপন চাকমা অনুষ্ঠানে সংগঠনের পটভূমি ও প্রতিষ্ঠাকালীন সময়ের বিভিন্ন ঘটনাবলী স্মৃতিচারণ করেন। সংগঠনকে গতিময় ও টেকসই রাখার জন্য নব-নির্বাচিত কমিটির পাশাপাশি অন্যান্য সকল আদিবাসী শিক্ষার্থীদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।


বিবার্তা/শিহাব/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com