শিরোনাম
ঢাবির রোকেয়া হল সংসদের সাহিত্য-সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১৩
ঢাবির রোকেয়া হল সংসদের সাহিত্য-সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত
ছবি: মহিউদ্দিন রাসেল
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া হল সংসদের উদ্যোগে ৩-দিনব্যাপী ‘সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব-২০২০’-এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বাংলাদেশের অপর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ প্রতিপাদ্য নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে রোকেয়া হল প্রাঙ্গনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এম.পি।


অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু তার সাড়ে তিন বছরের রাষ্ট্র পরিচালনাকালীন সময়ে বাংলাদেশের সার্বিক উন্নয়নের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। তিনি শূন্য থেকে দেশ গড়ার কাজে হাত দিয়ে অল্প সময়ের মধ্যেই অবকাঠামো, প্রশাসনিক কাঠামো ও আইনী কাঠামো তৈরি করেছিলেন।


রোকেয়া হলের প্রাধ্যক্ষ ও হল সংসদের সভাপতি অধ্যাপক ড. জিনাত হুদার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডাকসু’র সাবেক ভিপি অধ্যাপক মাহফুজা খানম এবং এফবিসিসিআইয়ের সহ-সভাপতি দিলীপ কুমার আগরওয়ালা। এসময় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, রোকেয়া হলের আবাসিক শিক্ষকবৃন্দ, হল সংসদের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গত ২৫ ফেব্রুয়ারি হল মিলনায়তনে এই সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন।


বিবার্তা/রাসেল/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com