ইবিতে বঙ্গবন্ধুর বিজ্ঞান দর্শন শীর্ষক আলোচনা সভা
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৫
ইবিতে বঙ্গবন্ধুর বিজ্ঞান দর্শন শীর্ষক আলোচনা সভা
ছবি: টি এইচ জায়িম
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বঙ্গবন্ধুর বিজ্ঞান দর্শন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৬তম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে এর আয়োজন করে বিভাগটি।


সভায় বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. মিন্নাতুল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন-ইর-রশিদ আসকারী উপস্থিত ছিলেন। প্রধান আলোচক হিসেবে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা।


এছাড়া বিশেষ অতিথি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নজিবুল হক ও স্বাগত বক্তা বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, বিভাগের অধ্যাপক ড. নিলুফা আখতার বানু, অধ্যাপক ড. মিজানুর রহমান, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণসহ বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


সভায় ভিসি ড. রাশিদ আসকারী বলেন, বিজ্ঞানী হওয়ার চাইতে বিজ্ঞান মনস্ক হওয়া অনেক বেশি জরুরী। ল্যাবরেটরি প্রকোষ্টে গবেষণা করে নানা আবিস্কারে অনেকে খ্যাতির শীর্ষে উঠেছেন। কিন্তু বিজ্ঞানমনস্কতা তাদের নেই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞানী ছিলেন না কিন্তু তিনি বিজ্ঞানমনস্ক ছিলেন


আলোচনা সভার পরে বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করে অতিথিরা। এছাড়া বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বিবার্তা/জায়িম/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com