বশেমুরবিপ্রবির ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে জবিতে মানববন্ধন
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ২২:০৯
বশেমুরবিপ্রবির ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে জবিতে মানববন্ধন
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগকে ইউজিসি থেকে অনুমোদন দেয়ার দাবিতে মানববন্ধন ও সংহতি প্রকাশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক-শিক্ষার্থীরা।


মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে জবির শহীদ মিনার প্রাজ্ঞনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রায় দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশগ্রহণ করে।


জবির ইতিহাস বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মো রুবেল মিয়ার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক আবদুল্লাহ মান্নান হাওলাদার, আফসানা আহমেদ, আবদুস সামাদ ও শহিদ কাদেরী চৌধুরী প্রমুখ।


শহিদ কাদেরী চৌধুরী বলেন, বশেমুরপ্রবিতে প্রশাসনের অনুমতি ছাড়া আটটি বিভাগ চালু করা হয়েছিলো। বিভিন্ন সময়ে সাতটি বিভাগের অনুমোদন দেয়া হলেও একমাত্র ইতিহাস বিভাগকে অনুমোদন দেয়া হয়নি। আমরা ইতিহাস বিভাগকে দ্রুত অনুমোদন দেয়ার জোর দাবি জানাচ্ছি।


উল্লেখ্য, ২০১৭ সালে বশেমুরবিপ্রবির তৎকালীন উপাচার্য অধ্যাপক খন্দকার নাসিরুদ্দিন ইউজিসির অনুমতি না নিয়েই বশেমুরপ্রবিতে ইতিহাস বিভাগ চালু করেন। বর্তমান ওই বিভাগে ছাত্র-ছাত্রীদের সংখ্যা প্রায় ৪১৩ জন।


গত ৭ ফেব্রুয়ারিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন সেই বিভাগের অনুমোদন না দিয়ে নতুন করে শিক্ষার্থী ভর্তি না করানোর নির্দেশ দেন।


বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এই বিভাগে আগে যেসব শিক্ষার্থী ভর্তি হয়েছে তাদের অনুমোদন দিতে রাজি হলেও তারা ইতিহাস বিভাগটি চালু রাখার ব্যাপারে অনীহা প্রকাশ করেছেন।


বিবার্তা/আদনান/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com