ঢাবিতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২০, ১৭:৫১
ঢাবিতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১৮টি হলের প্রতিটির হল-গ্রন্থাগার ও কেন্দ্রীয় গ্রন্থাগারে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে।


বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে উপাচার্য অধ্যাপক ড. মো.আখতারুজ্জামান


এই বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) উদ্যোগে এই বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়।



অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইতিহাসবিদ ও বঙ্গবন্ধু চেয়ার বিইউপির অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ।


আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সিনেট সদস্য সনজিত চন্দ্র দাস, ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন।



অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী।


অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন হলে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হয়।এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি আব্দুর রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন হল ছাত্র সংসদের উদ্দেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন।


তিনি বলেন, বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানাই। এর মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু, বাংলাদেশ, মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবেন।



স্বাগত বক্তব্যে অনুষ্ঠানের সভাপতি সাদ বিন কাদের চৌধুরী বলেন, বর্তমানে সবচেয়ে আলোচিত বিষয় ওয়াজ। ইসলাম শান্তির ধর্ম। যারা শান্তিপূর্ণ ভাবে ইসলাম প্রচার করেন, আমরা তাদের স্বাগত জানাই। আমরা তাদের বিপক্ষে যারা সাম্প্রদায়িক উসকানি দিচ্ছেন, সাঈদীকে চাঁদে দেখেন। গ্রামে-গঞ্জে ধর্মীয় এসব উসকানি আর সহ্য করা হবে না।


তিনি বলেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। বাংলাদেশ মানে বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশ কল্পনা করা যায় না।


ঢাবিতে রাজনীতি সহাবস্থানের বিষয়ে তিনি বঙ্গবন্ধুকে স্বীকার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজনীতি করতে হবে। অন্যথায়, রাজনীতি করতে দেয়া হবে না।


বিবার্তা/রাসেল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com