জাবি প্রেসক্লাবের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ২১:২৮
জাবি প্রেসক্লাবের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রেসক্লাবের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী। মঙ্গলবার (২১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় জাবি প্রেসক্লাবের কার্যালয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নুরুল আলম।


জাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাইয়ান বিন আমিনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্যে অধ্যাপক মো. নুরুল আলম বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিষ্ঠিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব অত্যন্ত সুনামের সহিত সংবাদ পরিবেশন করে আসছে। যে প্রতিশ্রুতি নিয়ে তাদের যাত্রা শুরু হয়েছে আশা করি তা অব্যাহত থাকবে।’ এসময় তিনি বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে সাংবাদিকতার সুস্থ ধারা অব্যাহত রাখার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।


বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির বলেন, ‘বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চার বিষয়টি সামনে রেখেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব প্রতিষ্ঠিত হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে এ সংগঠন আগামী দিনেও তার সুনাম অক্ষুন্ন রাখবে।’


এসময় জাবি প্রেসক্লাবের সভাপতি মো. মুসা বলেন, ‘প্রতিষ্ঠালগ্ন থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সহ বিশ্ববিদ্যালয় প্রশাসন সাংবাদিকদের পেশাগত কাজে সহায়তা করে আসছেন। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সদস্যরা ভবিষ্যতেও সমাজ উন্নয়নে কাজ করে যাবে।’


এছাড়াও এসময় ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল হাসান, অধ্যাপক সোহেল রানা, অধ্যাপক খালেদ কুদ্দুস বক্তব্য রাখেন।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর মহিবুর রৌফ শৈবাল, জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা, জাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি মিখা পেরেগু, সাধারণ সম্পাদক রাকিবুল রণি, জাবি শাখা ছাত্র ফ্রন্টের সভাপতি মাহাথির মোহাম্মদ, বিএনসিসির ইনচার্জ মো. জুনায়েদ হাসান, গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ সহ জাবি প্রেসক্লাবের সাবেক ও বর্তমান সদস্যবৃন্দ।


বিবার্তা/শিহাব উদ্দিন/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected]m ​, [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com