সিটি নির্বাচনের তারিখ পেছানোর দাবি
শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবরোধ
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২০, ১৪:০৪
শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবরোধ
ঢাবি প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

হিন্দু সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব সরস্বতী পূজার দিনই ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ হওয়ায় নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা শাহবাগ অবরোধ করে রেখেছে।



বুধবার (১৫ জানুয়ারি) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত বিক্ষোভ শেষে দুপুর পৌনে ২টায় শাহবাগ সড়ক অবরোধ করে এ দাবি জানান বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের শিক্ষার্থীরা।



শিক্ষার্থীদের অবরোধের কারণে শাহবাগ মোড় দিয়ে কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারছে না। ফলে কাঁটাবন মোড় থেকে শাহবাগ, বাংলামটর থেকে শাহবাগ এবং মৎস্য ভবন থেকে শাহবাগ পর্যন্ত দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।



এর আগে, রবিবার (২২ ডিসেম্বর) ঢাকার দুই সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। ওই তফসিল অনুযায়ী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে ভোটগ্রহণের তারিখ ধার্য করে নির্বাচন কমিশন। একইদিন সরস্বতী পূজার দিন হওয়ায় বিভিন্ন মহলে নির্বাচন পেছানোর দাবি ওঠে।



গত ৬ জানুয়ারি সুপ্রিম কোর্টের আইনজীবী অশোক কুমার ঘোষ সরস্বতী পূজা উদযাপনের জন্য ঢাকার দুই সিটি কর্পোরেশনের ভোটগ্রহণের তারিখ পেছানোর নির্দেশনা চেয়ে রিট আবেদন করেন। কিন্তু মঙ্গলবার (১৪ জানুয়ারি) আসন্ন ৩০ জানুয়ারি ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পেছানোর রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে ঢাকার দুই সিটি নির্বাচন ৩০ জানুয়ারি হতে আর বাধা নেই। হাইকোর্টের এ আদেশের পর বিভিন্ন মহল থেকে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া এসেছে।


বিবার্তা/রাসেল/জহির


>>পূজার দিনই ঢাকা সিটি নির্বাচন, কমিশনের পদত্যাগ দাবি


>>টিএসসির স্বপন মামার মেয়েকে ধর্ষণের বিচার দাবিতে সংবাদ সম্মেলন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com