শিরোনাম
বহিরাগতের হাতে আহত ইবি শিক্ষক
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২০, ১৮:২৮
বহিরাগতের হাতে আহত ইবি শিক্ষক
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বহিরাগতের হাতে আহত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম। সোমবার (৬ জানুয়ারি) বেলা ১২টায় মীর মশাররফ হোসেন ভবনে এ ঘটনা ঘটে।


অভিযুক্ত আলমগির হোসেন নিজেকে লোকপ্রশাসন বিভাগের সাবেক শিক্ষার্থী বলে দাবি করেছেন। তবে সে আসলেই ছাত্র ছিল কি না সে বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।


ড. জাহাঙ্গীর জানান, তিনি মীর মশাররফ হোসেন ভবনে তার রুম থেকে বের হলে আলমগির আচমকা তাকে আঘাত করে। পরে শিক্ষার্থীরা আলমগীরকে আটক করে। পরে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মনকে বিষয়টি জানালে তিনি তাকে ইবি থানায় সোপর্দ করেন।


ধরা পড়ার পর আলমগির নিজেকে ব্যাংক কর্মকর্তা, পুলিশের এসআই সহ বিভিন্ন সময় বিভিন্ন পরিচয় দেয়। পরে প্রোক্টর তাকে ইবি থানায় সোপর্দ করলে সে নিজেকে মানসিকভাবে অসুস্থ দাবি করেন।


এদিকে বহিরাগত কর্তৃক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাঞ্ছিত হওয়ায় এর তীব্র প্রতিবাদ ও তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় শিক্ষক-শিক্ষার্থীরা।


সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে মানবন্ধন করে শিক্ষার্থীরা। পরে তারা সেখান থেকে বিক্ষোভ মিছিল শুরু করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অনুষদ ভবনের সামনে এসে শেষ হয়।


এসময় শিক্ষার্থীরা শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য ক্যাম্পাসকে বহিরাগত মুক্ত করার দাবি জানায়। এছাড়া অর্থনীতি বিভাগের শিক্ষকরা উপাচার্যের কাছে সাক্ষাৎ করে তদন্ত সাপেক্ষে এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।


এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন বলেন, অভিযুক্তকে ইবি থানায় সোপর্দ করেছি। ভূক্তভোগী শিক্ষক মামলা করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন অবশ্যই তার পাশে থাকবে। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সে আসলেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিল কিনা তা খতিয়ে দেখবে। তদন্ত প্রতিবেদন পেলে প্রশাসন থেকেও তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/ জায়িম/শহিদুল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com