শিরোনাম
ঢাবি ছাত্রীকে ধর্ষণ: বিচার দাবিতে উত্তাল ঢাবি
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২০, ১৪:৩১
ঢাবি ছাত্রীকে ধর্ষণ: বিচার দাবিতে উত্তাল ঢাবি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ধর্ষণের ঘটনায় বিচার দাবিতে উত্তাল রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।


সোমবার (৬ জানুয়ারি) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ে দফায় দফায় বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করে ছাত্রলীগের নেতাকর্মীরা।


মানববন্ধনে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, গতরাতে ঢাবি ছাত্রীকে ধর্ষণ করা হয়েছে। আমরা গভীর রাত থেকে এ ঘটনার প্রতিবাদ জানাচ্ছি। এ ঘটনার জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।



জয় বলেন, ধর্ষণের বর্তমানে যে আইন আছে, সেখানে যাবজ্জীবন শাস্তির কথা বলা আছে। আমরা চাই ধর্ষকের আইন সংশোধন করেন ধর্ষকের মৃত্যুদণ্ড দেয়া হোক। আমরা এ বিষয়টি দেখার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করছি।


তিনি বলেন, ধর্ষকের বিচার দাবিতে মঙ্গলবার (৭ জানুয়ারি) সারাদেশের সকল স্কুল-কলেজে মানববন্ধন করবে ছাত্রলীগ। এরপরের দিন ছাত্রলীগের ১১১টি সাংগঠনিক ইউনিটে মানববন্ধন করা হবে।


এসময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা ধর্ষকের চামড়া তুলে নেব আমরা, আমার সোনার বাংলায়, ধর্ষকের ঠাই নাই, ফাঁসি ফাঁসি ফাঁসি চাই, ধর্ষকের ফাঁসি চাই,একশন একশন ডাইরেক্ট একশন প্রভৃতি স্লোগান দেন।



এদিকে বেলা ১২টার দিকে বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগে গিয়ে সড়ক অবরোধ করেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বাম সংগঠনের নেতাকর্মীরা।কর্মসূচি থেকে ঢাবি ছাত্রীকে ধর্ষণে জড়িত ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন তারা।


এরআগে রবিবার (৫ জানুয়ারি) দিবাগত রাত তিনটার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে নেতাকর্মীরা মিছিলে অংশ নেন। মিছিলটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের গেট থেকে শুরু হয়ে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।


উল্লেখ্য, রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের শিকার হয়েছেন। রবিবার (৫ জানুয়ারি) রাত ৭টা থেকে ৯টার মধ্যে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। রবিবার গভীর রাতে ওই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। তাকে হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে আজ সোমবার ঢাবি ক্যাম্পাস উত্তাল রয়েছে।


বিবার্তা/রাসেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com