শিরোনাম
‌‘তারুণ্যের আলোয় শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন
প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২০, ১১:০৩
‌‘তারুণ্যের আলোয় শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে লেখা ‘তারুণ্যের আলোয় শেখ হাসিনা’ নামক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।


শনিবার (৪ জানুয়ারি) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত পুনর্মিলনীতে প্রধানমন্ত্রীর হাতে বইটি তুলে দেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।


বইটি সম্পর্কে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘তারুণ্যের আলোয় শেখ হাসিনা’ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একটি ‘ড্রিম প্রজেক্ট’। এ বইয়ে দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে লিখেছেন বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রের ৭৩ জন আলোকিত তরুণ যারা আলোকপাত করেছেন সম্পূর্ণ ভিন্ন ভিন্ন বিষয় নিয়ে। লেখকের তালিকায় যেমন আছেন জয়া আহসান-মাশরাফি-সাকিবের মত তারকা, তেমনি লিখেছেন সাহিত্যিক-গল্পকার-কবি-চিত্রশিল্পী-তথ্য-প্রযুক্তিবিদ-উদ্যোক্তা-সরকারি কর্মকর্তা-রাজনীতিবিদ-সাংবাদিক-পরিচালক-উন্নয়ন বিশেষজ্ঞ-গবেষক-ব্যাংকার-কৃষিবিদ-চলচ্চিত্র পরিচালক-পরিবেশ বিজ্ঞানী-শিক্ষক থেকে শুরু করে ছাত্রনেতা পর্যন্ত।



তিনি বলেন, আমাদের ভাবনাটা ছিল শেখ হাসিনার ৭৩তম জন্মদিনে বইটা প্রকাশ করার, সেজন্যই ৭৩ সংখ্যাটা এসেছে। নানা কারণে প্রকাশ করতে একটু বিলম্ব ঘটল এবং যেটা শেষ পর্যন্ত আরো ভাল হলো একারণে যে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু তনয়ার মাধ্যমেই এটির মোড়ক উন্মোচন হলো। বইটি প্রকাশ করেছে অন্যপ্রকাশ, ভূমিকা লিখেছেন জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, উপদেষ্টা সম্পাদক ছিলেন ড. বিশ্বজিৎ ঘোষ, ফ্ল্যাপে লিখেছেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান।


তিনি আরো বলেন, এ বইয়ের পেছনে সবচেয়ে বেশি শ্রম দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা। আমাদের প্রচেষ্টা থাকবে আমাদের সীমিত সামর্থ্যের মধ্যে যতটুক সম্ভব শুভানুধ্যায়ীদের কাছে বইটি পৌঁছানোর। অন্যদের কাছে অনুরোধ থাকবে অন্যপ্রকাশ প্রকাশনা থেকে বইটি সংগ্রহের। আসছে একুশে বইমেলায় অন্যপ্রকাশের স্টলেও এটি পাওয়া যাবে।


উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৩তম জন্মদিন পালিত হয়। এ জন্মদিন উপলক্ষে বইটি লেখা হয়েছিল।


বিবার্তা/রাসেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com