শিরোনাম
ছাত্রলীগের সহায়তায় ঢাবির ৫০ স্থানে বসছে ডাস্টবিন
প্রকাশ : ০১ জানুয়ারি ২০২০, ১৯:২৬
ছাত্রলীগের সহায়তায় ঢাবির ৫০ স্থানে বসছে ডাস্টবিন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও বিশ্ববিদ্যালয় এস্টেট অফিসের যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ৫০ স্থানে ডাস্টবিন বসানোর কার্যক্রম শুরু হয়েছে। ডাস্টবিন সরবরাহে সার্বিক সহযোগিতা করেছে কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।


বুধবার (১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান এ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত এস্টেট ম্যানেজার সুপ্রিয়া সাহা, ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলী, সদস্য তিলোত্তমা শিকদার, মুহা. মাহমুদুল হাসান, রকিবুল হাসান রাকিব, ফরিদা পারভীন, রফিকুল ইসলাম সবুজ, রাইসা নাসের প্রমুখ।



আয়োজকরা জানান, মুজিববর্ষ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়কে সবুজ, পরিচ্ছন্ন ও নান্দনিক রূপ দেয়ার জন্য বিশেষ উদ্যোগ হিসেবে ডাস্টবিন বসানো হচ্ছে।


তারা আরো জানান, বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন, মল চত্বর, স্বোপার্জিত স্বাধীনতা চত্বর, টিএসসি, কলাভবন, মধুর ক্যান্টিন, ডাকসু, লাইব্রেরি, কার্জন হল, ল্যাবরেটরি, উদয়ন স্কুল, সমাজকল্যাণ ইনস্টিটিউটে বিনগুলো স্থাপন করা হবে।



ডাস্টবিন স্থাপনের বিষয়ে ডাকসুর এজিএস ও ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ২০২০ সাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমন একটি ধারা তৈরি করুক, যাতে ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখার জন্য প্রশাসন ও শিক্ষার্থীরা দায়বদ্ধ থাকে। আরেকটি চাওয়া, ক্যাম্পাসটা শতভাগ সংঘাত ও হানাহানিমুক্ত থাকুক। আমাদের প্রথম পরিচয়, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আত্মমর্যাদাবোধে উদ্বুদ্ধ হয়ে পারস্পরিক সম্মান ও সমঝোতার উপর ভিত্তি করে মুক্তিযুদ্ধের জীবন্ত আর্কাইভ ঢাকা বিশ্ববিদ্যালয়ের জয়পতাকা যেন আমরা আরো ঊর্ধ্বে তুলে ধরতে পারি।


বিবার্তা/রাসেল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com