শিরোনাম
ইবি শিক্ষক সমিতির সভাপতি ড. আখতার, সম্পাদক ড. মোস্তাফিজ
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৯, ১৫:২৬
ইবি শিক্ষক সমিতির সভাপতি ড. আখতার, সম্পাদক ড. মোস্তাফিজ
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির নির্বাচন ২০২০ সম্পন্ন হয়েছে। এতে আওয়ামীপন্থী প্যানেলের অধ্যাপক ড. কাজী আখতার হোসেন সভাপতি ও বিএনপি-জামায়াতপন্থী প্যানেলের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে অওয়ামীপন্থী প্যানেলের মোট ১০ জন এবং বিএনপি- জামায়তপন্থী প্যানেলের মোট ৫ জন নির্বাচিত হয়েছেন।


সূত্র মতে, রবিবার সকাল সাড়ে নয়টা থেকে দেড়টা পর্যন্ত অনুষদ ভবনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামীপন্থী ২টি, বিএনপি জামায়াতপন্থী ১টি ও বিএনপিপন্থীদের ১টি প্যানেল অংশগ্রহণ করে। আওয়ামীপন্থীদের মধ্যে ‘কাজী আখতার-মাহবুব’ প্যানেল থেকে ১০ জন ও বিএনপি-জামায়তপন্থী ‘তোজাম্মেল-মোস্তাফিজুর’ প্যানেলের মোট ৫ জন নির্বাচিত হয়েছেন। আওয়ামীপন্থী ‘আরফিন-আনোয়ারুল’ প্যানেল ও বিএনপি পন্থী ‘মতিনুর-শরফরাজ’ প্যানেল থেকে কোন প্রার্থী নির্বাচিত হয়নি।


রাত সাড়ে ৮টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে ড. কাজী আখতার হোসেন ১২৩ ভোট পেয়ে সভাপতি ও ড. মোস্তাফিজুর রহমান ১৪৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়া ড. মেহের আলী সহ-সভাপতি, ড. মিজানুর রহমান যুগ্ম-সম্পাদক, ড. শেলিনা নাসরিন কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন।


সদস্য পদে নির্বাচিত হয়েছেন, ড. নুরুন নাহার, ড. রশিদুজ্জামান, ড. এটিএম মিজানুর রহমান, ড. সাইদুর রহমান, ড. এস এম মোস্তফা কামাল, ড. পরেশ চন্দ্র বর্ম্মন, ড. রেজওয়ানুল ইসলাম, ড. আতিকুর রহমান, ড. আনিচুর রহমান ও আব্দুল্লাহ আল মাসুদ নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ৩৯৬ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করে ৩৪৬ জন ভোটার। এর মধ্যে ২টি ভোট বাতিল হওয়ায় প্রকৃত ভোট হয় ৩৪৪টি।


নির্বাচনে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com