শিরোনাম
বেরোবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৯, ১৯:২৪
বেরোবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন
বেরোবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। শনিবার নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।


কর্মসূচির মধ্যে ছিল সকাল সাড়ে ৯টায় কালো ব্যাজ ধারণ। সকাল ১০টায় শোক পদযাত্রা এবং দমদমা বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ, দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় আলোচনা সভা এবং বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে শহীদ বুদ্ধিজীবীসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল।


প্রধান অতিথির বক্তব্যে বেরোবি উপাচার্য বলেন, শহীদ বুদ্ধিজীবী দিবস আমাদের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে এক কালো অধ্যায়। পরাজয় নিশ্চিত জেনেই বিজয়ের ঠিক দুই দিন আগে পরিকল্পিতভাবে পাক হানাদার ও তাদের দেশীয় দোসররা জাতিকে মেধাশূণ্য করতে এদেশের সূর্য-সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করেছিল। শহীদদের স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে ইতিহাস বিকৃতির হাত থেকে দেশকে রক্ষা করতে এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে।


অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমান, কলা অনুষদের ডিন প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন আতিউর রহমান ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com