ডুয়েটে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ উদযাপিত
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৯, ১৮:২০
ডুয়েটে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ উদযাপিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘সংযুক্তিতে উৎপাদন, দেশের হবে উন্নয়ন’- এই স্লোগানকে সামনে রেখে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর উদযাপন করলো ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’।


দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে (১২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে আলোচনা সভা ও ডকুমেন্টারি প্রদর্শনের আয়োজন করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন।


তিনি বলেন ‘বর্তমান যুগ তথ্য-প্রযুক্তির যুগ। ডিজিটাল বাংলাদেশ গড়তে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিভিত্তিক সমাজ গড়ে তোলা ছাড়া বিকল্প নেই। এজন্য তথ্য ও প্রযুক্তি খাতে উত্তরোত্তর উন্নয়নের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।’


এছাড়া সরকারের ভিশন-মিশনের সঙ্গে তাল মিলিয়ে ডুয়েটের সকল কার্যক্রম ডিজিটালাইজ করা হচ্ছে বলে তিনি জানান।


অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন পরিচালক (শারীরিক শিক্ষা কেন্দ্র) অধ্যাপক ড. মোহাম্মদ আবুল কাশেম। এরপর বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের চেয়ারম্যান অধ্যাপক ড. ফজলুল হাসান সিদ্দিকী সরকারের এগারো বছরের ডিজিটাল সাফল্যের সাথে ডুয়েটও কিভাবে ডিজিটালাইজড হয়ে এগিয়ে যাচ্ছে সে বিষয়ে নানা তথ্য উপাত্ত তুলে ধরেন।


এছাড়া ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইআইসিটি)-এর পরিচালক অধ্যাপক ড. মো. ওবায়দুর রহমান সরকারের এগারো বছরের ডিজিটাল কার্যক্রম তুলে ধরেন। অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে প্রস্তুতকৃত বিভিন্ন ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। এসময় উপাচার্য মহোদয় ডুয়েটের সকল অফিসে ব্যবহারের জন্য ‘আইপি টেলিফোন সার্ভিস’-এর শুভ উদ্বোধন করেন।


অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সকল ডিন, বিভাগীয় প্রধান, পরিচালক ও রেজিস্ট্রারসহ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।-বিজ্ঞপ্তি


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com