কুবি শিক্ষক সমিতি নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ জয়
প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৯, ২০:২৯
কুবি শিক্ষক সমিতি নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ জয়
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ করেছেন 'বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক প্যানেল' (নীল দল)।


এতে সভাপতি নির্বাচিত হয়েছেন লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মো. রশিদুল ইসলাম শেখ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার।


বুধবার (১১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের টিচার্স লাউঞ্জে সকাল সাড়ে নয়টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন শেষে বিকাল ৪টায় ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন।


ঘোষিত ফলাফল অনুযায়ী, সভাপতি পদে নীল দল থেকে মো. রশিদুল ইসলাম শেখ ১৪২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন যেখানে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দল থেকে ড. মো: আবদুল হাকিম পেয়েছেন ২৭ ভোট। সাধারণ সম্পাদক পদে নীল দলের ড. স্বপন চন্দ্র মজুমদার ১৫৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার বিপরীতে সাদা দলের ড. মোহাম্মদ আনোয়ার হোসেন পেয়েছেন ১৫ ভোট।


'বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক প্যানেল' (নীল দল) থেকে নির্বাচনে সবকটি পদে একজন করে ১৫ জন প্রার্থী নির্বাচন করেছে। অপরদিকে `স্বাধীনতা, ঐতিহ্য ও জাতীয়তাবাদে বিশ্বাসী শিক্ষক প্যানেল` (সাদা দল) থেকে সভাপতি, সহ সভাপতি, সাধারণ সম্পাদক ও কার্যকরী সদস্য পদে ১জন করে মোট ৪জন প্রতিদ্বন্দ্বিতা করেন।


এছাড়াও সহ-সভাপতি পদে নীল দল থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মো. এমদাদুল হক (১৫৯ ভোট), পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ জুলহাস মিয়া (১৪৫ ভোট) বিজয়ী হয়েছেন। এর বিপরীতে সাদা দল থেকে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান পেয়েছেন ২০ ভোট ।


এদিকে একাধিক প্রার্থী না থাকায় নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো. নাসির হুসেইন; কোষাধ্যক্ষ পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূঁইয়া; প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. মোকাদ্দেস-উল-ইসলাম; সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফিরোজ আহমেদ স্বয়ংক্রীয়ভাবে মনোনীত হয়েছেন।


একইসাথে ৭টি সদস্য পদে নীল দল থেকে যথাক্রমে বিজয়ী হয়েছেন লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জিয়া উদ্দিন (১৭২ ভোট), প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাদেকুজ্জামান (১৫২ ভোট), অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম (১৪৫ ভোট), ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকী (১৪৪ ভোট), মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান (১৪৪ ভোট), আইসিটি বিভাগের সহযোগী অধ্যাপক মো: তোফায়েল আহমেদ (১৪০ ভোট) এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান (১২৯ ভোট)। এর বিপরীতে সাদা দল থেকে শুধুমাত্র একটি পদে লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মাসুদা কামাল প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছেন ৩৯ ভোট।


ফলাফল ঘোষণাকালে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ জানান, 'নির্বাচনে ২৫২ (সদ্য যোগদানকৃত শিক্ষকদের নিয়ে) জন ভোটার ছিলেন। তন্মধ্যে ভোট দিয়েছেন ১৯০ জন। এটি খসড়া ফলাফল। আগামী ১৫ তারিখ (রবিবার) চূড়ান্তভাবে ফলাফল ঘোষণা করা হবে।'


বিবার্তা/আল আমিন/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com