ভাসানীতে বিনাভাড়ায় পরিবহন পাবে পরীক্ষার্থীরা
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৯, ২২:২৩
ভাসানীতে বিনাভাড়ায় পরিবহন পাবে পরীক্ষার্থীরা
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি-ইচ্ছুক ছাত্র-ছাত্রীসহ সঙ্গে থাকা অভিভাবকদের বিনাভাড়ায় যাতায়াতের উদ্যোগ গ্রহণ করেছে টাঙ্গাইল জেলা অটোরিক্সা-অটোটেম্পো ও সিএনজি শ্রমিক ইউনিয়ন।


আগামী ৬ ও ৭ ডিসেম্বর দিনব্যাপী দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা পরীক্ষার্থী ও অভিভাবকদের নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিত করাসহ মানবতার কল্যাণে সংগঠণের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়ার কথা জানিয়েছেন টাঙ্গাইল জেলা অটোরিক্সা-অটোটেম্পো ও সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন।


পরিবহন সেবা প্রসঙ্গে তিনি বলেন, ইতোপূর্বে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি-ইচ্ছুক ছাত্র-ছাত্রীদের সময় মত কেন্দ্রে পৌঁছাতে না সমস্যাসহ পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারার মতো অসংখ্য সমস্যার কথা শোনা গেছে। এছাড়াও টাঙ্গাইলের অতিথিদের এ ধরণের জিম্মি করে আদায় করা হয়েছে ইচ্ছে মত ভাড়া। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা পরীক্ষার্থী আর অভিভাবকদের ওই বঞ্চনা দূর করতে এ বছরই প্রথম গ্রহণ করা হলো এই পরিবহন সেবা।


তিনি বলেন, বিনা পারিশ্রমিকে এই পরিবহন সেবা কেন দেবেন শ্রমিকরা, এ বিষয়টি মাথায় রেখে সংগঠণের পক্ষ থেকে এ সেবায় নিয়োজিত শ্রমিকদের পরিবহনের মালিক ভাড়াসহ চালক খরচ পরিশোধ করা হবে বলেও জানান তিনি।


উল্লেখ্য, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫ টি আসনের জন্য মোট পরীক্ষার্থী সংখ্যা ৬০ হাজার ৩৬৬ জন। এমসিকিউ পদ্ধতিতে ৬ ডিসেম্বর সকালে ‘এ’ ইউনিট মোট ২৬টি কেন্দ্রে ও বিকেলে ‘বি’ ইউনিট মোট ৩৪টি কেন্দ্রে এবং ৭ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিট মোট ১৪টি কেন্দ্রে ও বিকেলে ‘ডি’ ইউনিট মোট ৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


বিবার্তা/মোল্লা তোফাজ্জল/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com