শিরোনাম
বাকৃবিতে সম্পন্ন হলো কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা
প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৯, ১৮:০৭
বাকৃবিতে সম্পন্ন হলো কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা
বাকৃবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশে প্রথমবারের মতো ২০১৯-২০ শিক্ষাবর্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ (বাকৃবি) ৭টি কৃষি ও কৃষি বিষয়ক বিশ্ববিদ্যালয়ে একযোগে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


শনিবার বেলা ১১টার দিকে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় ব্যতীত অন্য পাঁচটি কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কেন্দ্রে এবং বাকৃবির ১৬টি অঞ্চলের ২৩৪টি কক্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।


ভর্তি পরীক্ষা চলাকালে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান ও ভর্তি কমিটির সদস্যরা কেন্দ্রের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন।


ভর্তি পরীক্ষার কক্ষ পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে আসতে হয় এবং আলাদা ফি দিয়ে আবেদন করতে হয়। সরকার শিক্ষার্থী এবং অভিভাবকদের এসব সমস্যার কথা চিন্তা করে সমন্বিত ভর্তি পরীক্ষার জন্য আমাদের অনুরোধ করেছেন। সরকারের এই অনুরোধেই আমরা এই গুচ্ছ পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।


পরীক্ষা শেষে বাকৃবি ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ড. মো. জহির উদ্দিন বলেন, অন্য ৬টি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রগুলো থেকে খোঁজ নিয়ে জেনেছি যে প্রায় ৭০ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে এবং কোথাও কোনো অনিয়মের ঘটনা ঘটেনি।


এদিকে পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, পরীক্ষার প্রশ্নপত্র কোনো ভুল এবং পরীক্ষা দিতে কোনো সমস্যার সম্মুখীন হতে হয়নি।


জানা যায়, ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ৫ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করা হবে।


উল্লেখ্য, এবার ভর্তি পরীক্ষায় ৭৫ হাজার ৯৩৯ জন আবেদনকারীর মধ্যে ৩৫ হাজার ৯৮২ জনকে অংশগ্রহণের সুযোগ প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তত্ত্ববধানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ ৫টি কেন্দ্রে একযোগে ওই ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।


বিবার্তা/রাকিবুল/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com