শিরোনাম
মাঝপথে আটকে গেল জবির লিফট!
প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৯, ২১:০৪
মাঝপথে আটকে গেল জবির লিফট!
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের শিক্ষার্থীদের ব্যবহারের লিফট হটাৎ শিক্ষার্থী সহ মাঝপথে আটকে যায় ও ২০ থেকে ২৫ মিনিট সেখানেই বন্ধ অবস্থায় ছিল।তখন লিফটের ভেতরেই আটকা পড়ে ১০ থেকে ১২ জন শিক্ষার্থী যার মধ্যে একজন প্রেগন্যান্ট শিক্ষার্থীও ছিল।


বুধবার সকাল অনুমানিক সাড়ে আটটার দিকে এই ঘটনা ঘটে।


সেই লিফটে আটকে পড়া জবির ১১ ব্যাচের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী তুষার হাসান বিবার্তাকে বলেন, আমিসহ আরো ১০ থেকে ১২ জন শিক্ষার্থী নতুন ভবনের গ্রাউন্ড ফ্লোর থেকে লিফটে উঠি।লিফট ১ তলা ক্রস করার একটু পরেই হটাৎ করে থেমে যায়।আমরা ভেবেছিলাম হয়ত সাধারণ ভাবেই থেমেছে।কিন্তু কিছু সময় পরেও যখন লিফটের দরজা খুলছিলনা, আমরা সবাই চিন্তিত হয়ে যাই। আমি কাম্পাসে থাকা আমার এক বন্ধুকে ফোন করে বললে সে তরিঘরি করে লিফট অপারেটরকে খুঁজে বের করে আনে ও আমাদের উদ্ধার করে।কিন্তু এর মধ্যে অনেকটা সময় পার হয়ে যায়।আমাদের সাথে থাকা ২ থেকে ৩ জন নারী শিক্ষার্থী কান্না শুরু করে।দুই একজন আবার জ্ঞান হারানোর অবস্থায় চলে যায়, আমি নিজেসহ কেউ তখন ঠিকমত শ্বাস নিতে পারছিলাম না।


জানতে চাইলে লিফট অপারেটর মেহেদী হাসান বিবার্তাকে বলেন, আমি সেই মুহূর্তে লিফটের কাছে ছিলাম না।কিন্তু খবর পাবার সাথে সাথেই আমি ও আমার আরেকজন লিফট ম্যান লিফটের কাছে যাই।কিন্তু লিফট হিসাববিজ্ঞান বিভাগের কাছে আটকে ছিল এবং বিভাগের গেট তখনো খোলা হয়নি। সেই গেট খুলতে দেরি হবার কারণেই মুলত আমরা উদ্ধার করতে একটু সময় লেগেছে।


জবির ইঞ্জিনিয়ারিং সেকশনের সহকারী প্রকৌশলীর অপূর্ব কুমার সাহারকাছে এ ঘটনার কারণ জানতে চাইলে তিনি বলেন, আসলে লিফটের মেরামত বা রক্ষণাবেক্ষণ আমাদের কাছে না।লিফটটি ‘মান বাংলাদেশ’ নামের একটি কোম্পানি সরবরাহ করেছে।তাদের সাথে আমাদের দুই বছরের জন্য চুক্তিবদ্ধ আছি।এটার সব ধরনের দেখভাল তাদের করার কথা।আমরা ইতিমধ্যে তাদের কাছে চিঠি দিয়েছি।তারা খুব শিগগিরই এসে দেখবে আসলে কি সমস্যা হয়েছে।


মান বাংলাদেশের সার্ভিস শাখার ইন চার্জের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোনো উত্তর পাওয়া যায়নি।


বিবার্তা/আদনান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com