ঢাবির বাসে হামলাকারীদের শাস্তি দাবি
প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ১৭:০৩
ঢাবির বাসে হামলাকারীদের শাস্তি দাবি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পরিবহন ধর্মঘট চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কয়েকটি বাসে হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


বৃহস্পতিবার ( ২১ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানায় শিক্ষার্থীরা।


মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ সভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেন, মানুষের আন্দোলন করা গণতান্ত্রিক অধিকার। আমরা যখন নিরাপদ সড়ক আন্দোলন করেছি, আমরা তো কখনো বাসের কাঁচ ভাঙিনি, মানুষের মুখে মবিল বা কালি মেখে দিইনি। শ্রমিকদের যদি স্বার্থে আঘাত লাগে তারা আন্দোলন করতে পারে কিন্তু সেখানে কেন সাধারণ মানুষের মুখে কালি মেখে দিতে হবে? কেন গাড়িতে কালি মেখে দিতে হবে?


তিনি বলেন, আন্দোলনের নামে শ্রমিকরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাসে হামলা করেছে। এটি একটি নৈরাজ্য। আমরা ভিডিওতে দেখেছি, একজন পুলিশ সেখানে ভিডিও করছে। তিনি সেখানে নীরব দর্শকের ভূমিকা পালন করেছেন অথচ তার দায়িত্ব ছিল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের রক্ষা করা। তাই পরিবহন সম্পাদককে বলবো, বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি মামলা না করে তিনি যেন ছাত্রদের পক্ষে বাদী হয়ে মামলা করেন।


পরিবহন সম্পাদক শামস ঈ নোমান বলেন, বিশ্ববিদ্যালয়ের বাসের উপর হামলা করা মানে বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যের উপর হামলা করা, বিশ্ববিদ্যালয়ের ৪৩ হাজার শিক্ষার্থীদের উপর হামলা করা। আমরা এই হামলার তীব্র নিন্দা জানাই এবং যারা এই হামলা ঘটিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।


মানববন্ধনের পর ডাকসু নেতৃবৃন্দ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের সাথে সাক্ষাৎ করে হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ সময় বিশ্ববিদ্যালয়ের ভিসি হামলায় সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে মামলা করবেন বলে জানিয়েছেন।


বিবার্তা/রাসেল/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com