জবির ভুমি অধিগ্রহণের ক্ষতিপূরণ চেক হস্তান্তর
প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৯, ১৯:১৯
জবির ভুমি অধিগ্রহণের ক্ষতিপূরণ চেক হস্তান্তর
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি) নতুন ক্যাম্পাসের ১৮৮ একর ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মধ্যে ক্ষতিপূরণের চেক হস্তান্তর করা হয়েছে।


শনিবার ( ১৬ নভেম্বর ) দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জের তেঘরিয়ায় ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ করা হয়।


এ সময় প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, কেরানীগঞ্জে শিক্ষার আলো ছড়াতে সাহায্য করবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।সর্বাধুনিক বিশ্ববিদ্যালয় হবে শুধু দেশে না সারাবিশ্বে এর নাম ছড়িয়ে পড়বে।


চেক হস্তান্তর বিষয়ে তিনি বলেন, অনেক টাকা দেয়ার সময় দালাল চক্র তৈরি হয়।এমন কারো নামে কোনো অভিযোগ আসলে ব্যবস্থা নেয়া হবে।কাউকে কোনোভাবে বিব্রত করা যাবেনা।


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রমান বলেন, এই জমি পেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় যেভাবে লাভবান হয়েছে, এখানকার এলাকাবাসীও লাভবান হয়েছে। ব্যাবসা বাণিজ্য এবং আবাসনে বেনেফিট পাবেন। কেরানীগঞ্জের মানুষ কোনো আন্দোলন ছাড়াই পূর্নাঙ্গ বিশ্ববিদ্যালয় পেয়েছেন। এখানে আজীবন জ্ঞানের অনুশীলন, অনুসন্ধান ও গবেষণা হবে। তিনি ক্ষতিগ্রস্তদের কোনো ধরণের হয়রানী ছাড়া বিনিময় মূল্য নিশ্চিত করার জন্য জেলা প্রশাসককে দৃষ্টি আকর্ষণ করেন।


এ সময় উপাচার্য আগামী মাসের মধ্যে দ্রুত চেক হস্তান্তর সম্পন্ন করে জেলা প্রশাসক এই জায়গাটা নকশা অনুযায়ী বুঝিয়ে দেয়ার আহ্বান জানান।


ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় চেক হস্তান্তর অনুষ্ঠানে কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদ, জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, স্থানীয় নেতৃবৃন্দ ও এলাকাবাসি উপস্থিত ছিলেন।


বিবার্তা/আদনান/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com