শিরোনাম
ইবির ভর্তি পরীক্ষার ফলাফল ১৫ নভেম্বর
প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৯, ১৯:০২
ইবির ভর্তি পরীক্ষার ফলাফল ১৫ নভেম্বর
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। বুধবার (৬ নভেম্বর) দিনের ৪ টি শিফটে বিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও জীববিজ্ঞান অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে পরীক্ষা শেষ হয়। পরীক্ষার ফলাফল আগামী ১৫ নভেম্বরের মধ্যে প্রকাশিত হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।


৪ নভেম্বর (সোমবার) ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভূক্ত ‘এ’ ইউনিট ও ব্যবস্যায় প্রশাসন অনুষদভূক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে পরীক্ষা শুরু হয়। মঙ্গলবার দিনের ৪ টি শিফটে কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভূক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন ৩য় শিফটে ১৫ নম্বর প্রশ্নের পশ্নের পুনরাবৃত্তি ও প্রশ্নপত্রে সেট কোড না থাকার ঘটনা ঘটে। এছাড়া দিনের ৪র্থ শিফটে কয়েকটি প্রশ্নপত্রের প্রশ্ন অস্পষ্ট ছিল।


পরীক্ষার শেষ দিনের (বুধবার) ৪ শিফটেই বিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও জীববিজ্ঞান অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে পরীক্ষা শেষ হয়।


ভর্তি পরীক্ষায় ২৩০৫ আসনের বিপরীতে আবেদন করে ৬১ হাজার ৯৪২ জন ভর্তিচ্ছু। পরীক্ষায় প্রতি আসনের জন্য লড়ে ২৭ জন ভর্তিচ্ছু। এবারের ভর্তি পরীক্ষায় প্রায় শতভাগ ভর্তিচ্ছু উপস্থিত ছিলেন।


আগামী ১৫ নভেম্বরের মধ্যে ফলাফল ও ১১ জানুয়ারি থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু হবে বলে জানিয়েছেন কতৃপক্ষ। ফলাফল ও ভর্তি পরীক্ষা সংক্রান্ত যে কোন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।


বিবার্তা/জায়িম/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com