ভিসির অপসারণ দাবিতে জাবি শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত
প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৯, ১২:৩৭
ভিসির অপসারণ দাবিতে জাবি শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অনির্দিষ্টকালের জন্যে বন্ধ ঘোষণার পরও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) হল ছাড়েন নি আন্দোলনকারী শিক্ষার্থীরা। উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দিয়েছেন তারা।


উপাচার্যের পদত্যাগ দাবিতে বুধবার (৬ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুরাতন রেজিস্ট্রার ভবনের সামনে গিয়ে শেষ হয়।


পরে তারা সংহতি সমাবেশ পালন করেন। সংহতি সমাবেশ থেকে উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেন তারা।


এদিকে সাধারণ শিক্ষার্থীরা হল ছেড়ে গেলেও বেগম সুফিয়া কামাল হল ,প্রীতিলতা হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের তালা ভাঙেন শিক্ষার্থীরা। সংহতি সমাবেশে আন্দোলনকারীদের সাথে একতা প্রকাশ করেছেন অর্থনীতিবিদ অধ্যাপক ড. আনু মোহাম্মদ।


গতকাল মঙ্গলবার রাত ১টা পর্যন্ত শিক্ষার্থীরা ক্যাম্পাসের সড়কে অবস্থান নিয়ে উপাচার্যের বিরুদ্ধে বিক্ষোভ করেন। পরে ছাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনা করে আন্দোলনকারী শিক্ষকরা তাদের হলে ফিরিয়ে নেন।


এদিকে বুধবার সকালে আন্দোলনকারীদের পক্ষে একদল শিক্ষক সকালে প্রশাসনিক ভবনে ঢুকে কর্মকর্তাদের বের করে দিয়েছেন বলে অফিযোগ করেছেন বিশ্ববিদ্যালয় কর্মকর্তা ও কর্মচারি সমিতির নেতারা।


এর আগে চলমান পরিস্থিতিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি থেকে সাধারণ সম্পাদক অধ্যাপক সোহেল রানাসহ চার শিক্ষক পদত্যাগ করেন। এদিকে ক্যাম্পাসে এখনো থমথমে অবস্থা বিরাজ করছে।


যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
গোটা ক্যাম্পাস জুড়ে বিরাজ করছে টান টান উত্তেজনা।



বিবার্তা/শরীফুল/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com