শিরোনাম
জাবিতে থমথমে অবস্থা, ৩০০ পুলিশ চেয়েছে প্রশাসন
প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৯, ১৯:০৫
জাবিতে থমথমে অবস্থা, ৩০০ পুলিশ চেয়েছে প্রশাসন
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চরম উত্তেজনা বিরাজ করছে। বিশ্ববিদ্যালয়টি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণাকে কেন্দ্র করেভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলামের পক্ষে এবং বিপক্ষে আন্দোলন শুরু হয়েছে নতুন করে।


ক্যাম্পাসে দুই পক্ষ আবারো জড়ো হয়েছে এবংবিক্ষোভ করছে। ফলে ক্যাম্পসে যেকোনো সময়ে বড় ধরনের হামলা ও সংঘর্ষের আশঙ্কা করছেন সাধারণ শিক্ষার্থীরা।


পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা জেলা পুলিশ সুপারের কাছে ৩০০ পুলিশ (মহিলা পুলিশসহ) প্রেরণের আবেদন জানিয়েছে জাবি প্রশাসন। মঙ্গলবার (৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই আবেদন করা।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ বিরাজ করছে। এই পরিস্থিতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। এমতাবস্থায় ৩০০ পুলিশ (মহিলা পুলিশসহ) প্রেরণের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।


এদিকে আন্দোলনরত প্রায় ২০০ জনের মত শিক্ষক-শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে অবস্থান নিয়েছে। উপাচার্যের অপসারণ নিশ্চিত না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।


এখন পরিবহন চত্বরে অবস্থান নিলেও কিছুক্ষণ পর তারা মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেবেন বলে জানিয়েছেন।


এর আগে ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে চলা আন্দোলনে ছাত্রলীগের হামলা ও বিশ্ববিদ্যালয় বন্ধ করে হল খালি করার নির্দেশের প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে জাবির ছাত্রী হলের শিক্ষার্থীরা।


মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে বিক্ষোভ মিছিল বের করেন ছাত্রীরা। তাদের সঙ্গে সংহতি প্রকাশ করে মিছিলে যোগ দিয়েছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।


বিবার্তা/শিহাব/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com