শিরোনাম
বাসভবনে অবরুদ্ধ জাবি ভিসি ফারজানা
প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৯, ২০:৪১
বাসভবনে অবরুদ্ধ জাবি ভিসি ফারজানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দুর্নীতের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে তার বাসভবন অবরোধ করেছে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।


সোমবার (৪ নভেম্বর) দিনব্যাপী প্রশাসনিক ভবন অবরোধের পর সন্ধ্যা ৭টার দিকে পুরোনো প্রশাসনিক ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। মিছিলটি কয়েকটি সড়ক ঘুরে উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে উপাচার্যের বাসভবনের প্রধান ফটকের সামনে অবস্থান শুরু করেন ৬০-৭০ জন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থী। উপাচার্য অপসারিত না হওয়া পর্যন্ত তাকে বাসভবনে অবরুদ্ধ করে রাখা হবে বলে জানিয়েছে আন্দোলনকারীরা।


এর আগে জাবি’র চলমান পরিস্থিতি নিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনির সঙ্গে বৈঠক করেন আন্দোলনকারীরা।


বৈঠকের পরিপ্রেক্ষিতে আয়োজিত সংবাদ সম্মেলনে আন্দোলনের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন বলেন, বৈঠকে শিক্ষামন্ত্রী আমাদের কাছে বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক বিষয় ও জটিলতা সম্পর্কে জানতে চান। আমরা বর্তমান উপাচার্যের দুর্নীতি, অনিয়ম, অযোগ্যতা, একগুঁয়েমি ও অগণতান্ত্রিকভাবে বিশ্ববিদ্যালয় পরিচালনার বিষয় ও প্রমাণ তুলে ধরি।তিনি এসব বিষয় প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করবেন বলে জানান।


তিনি আরো বলেন, শিক্ষামন্ত্রী আমাদের কাছে উপাচার্যের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ লিখিতভাবে চেয়েছেন। আমরা শিগগিরইলিখিতভাবে অভিযোগ জানাব।


তিনি বলেন, শিক্ষামন্ত্রী আন্দোলন প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন, তবে উপাচার্যকে অপসারণে দৃশ্যমান অগ্রগতি ছাড়া আন্দোলন প্রত্যাহার করা হবে না।


বিবার্তা/শিহাব/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com