শিরোনাম
এবার কুমিল্লা যাবে জগন্নাথের বাস
প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৯, ১৬:৫৩
এবার কুমিল্লা যাবে জগন্নাথের বাস
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকে কুমিল্লা পর্যন্ত পরীক্ষামূলক ভাবে বাস চালু করতে যাচ্ছে জবি প্রশাসন। এ তথ্য নিশ্চিত করেছেন জবির পরিবহন প্রশাসক আবদুল্লাহ্-আল-মাসুদ। পুরান ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাস থেকে কুমিল্লা সদর পর্যন্ত খুব শিগগিরই বাস চলাচল শুরু করবে।


জবির নতুন ১০টি বাস ও ২টি সংস্কারকৃত বাস চালু হতে যাচ্ছে। এছাড়া নতুন আরো তিনটি রুটে বাস চালু হচ্ছে সেগুলো হচ্ছে জবি-দোহার-নবাবগঞ্জ , জবি-হেমায়েতপুর ও পরীক্ষামূলকভাবে জবি-নারায়ণগঞ্জ (চাষাড়া) রুট।


এ বিষয়ে পরিবহণ প্রশাসক আবদুল্লাহ আল মাসুদ বলেন, ইতিমধ্যে নতুন বাস গুলোর জন্য ১৫ জন বাস চালক নিয়োগ দেয়া সম্পন্ন হয়েছে। তাদের ৩ নভেম্বর ( রবিবার) থেকে কাজে যোগদান করেছে এবং উক্ত বাসগুলোর হেল্পার বাছাই শিগগিরই সম্পন্ন হবে। এছাড়াও জবির নিজস্ব অর্থায়নে একটি দোতলা বাস খুব দ্রুতই পরিবহণ পুলে যুক্ত হবে। যার রঙ হবে সিলভার ও নীল।


বাস পরিচালনা কমিটি আনুষ্ঠানিক সভার পর নতুন বাস গুলোর রুট আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করবে। এছাড়া ট্রেজারারের পদ ফাকা থাকায় অনেক প্রক্রিয়া আটকে আছে।


উল্লেখ্য , গত মাসে শিক্ষার্থীদের পরিবহন সংকটের বিষয়টি মাথায় রেখে নতুন ১০ টি বাস ক্রয় ও পুরাতন ২টি বাস সংস্কার করার ঘোষণা দেয় জবি প্রশাসন। যা বিশ্ববিদ্যালয় বিভিন্ন রুটে যুক্ত করার পরিকল্পনার পাশাপাশি নতুন কিছু রুটে বাস চালানোর উদ্যোগ নেয়া হয়।


বিবার্তা/আদনান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com