শিরোনাম
সোমবার থেকে শুরু হচ্ছে ইবির ভর্তি পরীক্ষা
প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৯, ২০:২৭
সোমবার থেকে শুরু হচ্ছে ইবির ভর্তি পরীক্ষা
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আজ (সোমবার / ৪নভেম্বর)। দিনের প্রথম শিফটে সকাল সাড়ে ৯টায় ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে এ ভর্তিযুদ্ধ। ভর্তি পরীক্ষায় সকল প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন ইউনিট।


সূত্র মতে, ভর্তি পরীক্ষা চলবে ৬ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন ৪ শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত প্রথম শিফট, সাড়ে ১১টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত দ্বিতীয় শিফট, ২টা থেকে ৩টা তৃতীয় শিফট ও ৪টা থেকে ৫ টা পর্যন্ত চতুর্থ শিফটের পরীক্ষার অনুষ্ঠিত হবে।


প্রথম দিনে (৪ নভেম্বর) প্রথম শিফটে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিট এবং ২য়, ৩য় শিফটে ব্যবস্যায় প্রশাসন অনুষদভূক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দিনের ৪ টি শিফটেই অনুষ্ঠিত হবে সামাজিক বিজ্ঞান, কলা ও আইন অনুষদভূক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা। তৃতীয় দিনের ৪ টি শিফটেই বিজ্ঞান, জীববিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।


এবছর ৩৪ টি বিভাগে ২৩০৫ টি আসনের বিপরীতে আবেদন করেছে ৬১হাজার ৯৪২ জন ভর্তিচ্ছু। প্রতি আসনের জন্য লড়বেন ২৭ জন ভর্তিচ্ছু।


ভর্তি পরীক্ষায় সকল প্রকার অপ্রীতিকর ঘটনা ঠেকাতে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বসানো হয়েছে আর্চওয়ে গেট। এছাড়া পুলিশ, র‌্যাব, ডিএসবি, ভ্রাম্যমান আদালত সহ বিশ্ববিদ্যালয় বিএনসিসি ও রোভার স্কাউট গ্রুপ সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে থাকবে।


নিরাপত্তার বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য প্রশাসন সকল প্রকার প্রস্তুতি নিয়েছে। ভর্তি জালিয়াতি ঠেকাতে বিভিন্ন গোয়েন্দা গ্রুপ কাজ করে যাচ্ছে।


বিবার্তা/জায়িম/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com